এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে পিএসজির স্বস্তির জয়

এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে পিএসজির স্বস্তির জয়

সংগৃহীত

কষ্টার্জিত জয় পেল পিএসজি। একের পর এক সুযোগ হাতছাড়া করে পয়েন্ট খোয়ানোর শঙ্কা থেকে কিলিয়ান এমবাপ্পের শেষ মুহূর্তের গোলে স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে তারা। শনিবার রাতে ব্রেস্তেকে ২-১ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়া ক্রিস্তফ গালতিয়ের দল এরপর আজই প্রথম মাঠে নামে। প্রতিপক্ষ ব্রেস্ত, পিএসজিকে যারা সর্বশেষ ২৪ দেখায় কখনো হারাতে পারেনি। ফলে সাচ্ছন্দ্যেই খেলতে নামে পিএসজি, একের পর এক আক্রমণে ব্যস্ত করে রাখে ব্রেস্তের রক্ষণভাগ। তবে গোল আসি আসি করেও যেন আসছিল না৷

যার শুরুটা বয় চতুর্থ মিনিটেই, মেসির দুর্দান্ত ফ্লিকে গোলমুখে নেয়া এমবাপ্পের শট ফেরে আশরাফ দারির গায়ে লেগে। সাত মিনিট পর পেনাল্টি স্পটের কাছে বল পেয়েও ব্রেস্ত গোলরক্ষকে ফাঁকি দিতে পারেননি সলের। আর ১৪তম মিনিটে মার্কো ভেরাত্তির শট ঠেকিয়ে দেন নোয়াহ ফাদিগা। ২৬তম মিনিটে ফের সুযোগ পেয়েও বল জালে জড়াতে পারেননি এমবাপ্পে, বল বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে।

অবশেষে পিএসজি এগিয়ে যায় ৩৭তম মিনিটে। এমবাপ্পের ব্রেস্ত গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি শটে গোল করেন সলের। ১-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি৷ তবে সেই গোল আনন্দ দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি, মিনিট পাঁচেক পরেই দারুণ এক প্রতি আক্রমণে ৪৩তম মিনিটে সমতা ফেরায় ব্রেস্ত। রোমাঁ দেল কাস্তিয়োর কাছ থেকে বল পেয়ে রামোসকে এড়িয়ে জানলুইজি দোন্নারুম্মাকে পরাস্ত করেন অনুখা।

১-১ সমতা নিয়ে বিরতিতে থেকে ফিরে ফের আক্রমণে মন দেয় পিএসজি, তবে কাঙ্খিত গোল আসেনি। ৫৫তম মিনিটে মেসির শট চলে যায় গোলপোস্ট ছুঁয়ে, মিনিট পাঁচেক পরেই মেসিরই বাড়িয়ে দেয়া বল জালে জড়াতে ব্যর্থ হন এমবাপ্পে।৬৫তম মিনিটে ফের সুযোগ তৈরী করেন মেসি, তবে তার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ব্রেস্ত গোলরক্ষক।

মেসির তৈরি করে দেওয়া সবচেয়ে ভালো সুযোগটি নষ্ট করেন নুনো মেন্দেজ। ৭৯ মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বলে ঠিকমতো শট নিতে পারেননি তিনি। পিএসজির একের পর এক এমন সুযোগ মিসে সুবাদে সাহসী হয়ে উঠে ব্রেস্তে, জয়ে জন্য মরিয়ে হয়ে উঠেছিল তারা৷ ফলে সুযোগটা কাজে লাগায় পিএসজি, যোগ করা সময়ে মেসি-এমবাপ্পে জুটিতে ভর করে দ্বিতীয় গোল আদায় করে নেয় তারা।

যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রতি আক্রমণে বল পেয়ে প্রথম স্পর্শেই এমবাপেকে খুঁজে নেন মেসি। এবার আর কোনো ভুল করেননি এমবাপ্পে, তার সামনে থাকা শুধু গোলরক্ষককে কাটিয়ে সহজেই বল জালে জড়ান এমবাপ্পে। স্বস্তির জয় পায় পিএসজি। এই জয়ে ২৭ ম্যাচে ২১ জয় আর তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে নিজেদের অবস্থান আরো মজবুত করল পিএসজি।