নির্বাচন কমিশনের নির্দেশনা পালন করবে পুলিশ: আইজিপি

নির্বাচন কমিশনের নির্দেশনা পালন করবে পুলিশ: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন

সাংবাদিকের উপর পুলিশের হামলা বা নির্যাতনের অভিযোগ পেলে সেগুলো তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বুধবার (১৫ মার্চ) বিকেলে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পুলিশ প্রধান। 

আইজিপি বলেন, সাংবাদিকরা পুলিশের সকল কাজের পরিপূরক। দেশের জন্য সবাই এক সাথে কাজ করবে। সাংবাদিকদের উপর হামলা বা নির্যাতনের কোন অভিযোগ পেলে সেগুলো তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। জাতীয় নির্বাচনের সময় দেশে সংঘাত হতে পারে কিনা- এমন প্রশ্নে আইজিপি বলেন, জাতীয় নির্বাচনের সময় নির্বাচন কমিশনের নির্দেশনা যথাযথভাবে পালন করবে পুলিশ। যে কোনও চ্যালেঞ্জ মোকাবেলার সক্ষমতা বাংলাদেশ পুলিশের রয়েছে।

তিনি আরও বলেন, দেশে জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠেছিল। জিরো টলারেন্স নীতি এবং সবার ঐক্যবদ্ধ প্রচেস্টায় আইন শৃঙ্খলার উন্নতি হয়েছে। এই পরিস্থিতি ধরে রাখতে হবে। বর্তমানে দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ যথাযথ ভূমিকা পালন করবে। 

এর আগে, আইজিপি নগরীর রূপাতলীতে মেট্রোপলিটন পুলিশ লাইনে অস্ত্রাগার উদ্বোধন এবং বান্দ রোডে বিএমপি কমিশনারের নতুন কার্যালয় পরিদর্শন করেন। পরে তিনি জেলা পুলিশের এক বিশেষ কল্যান সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। 

এ সময় বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বিভাগীয় কমিশনার মো. আমীন-উল আহসান, ট্যুরিস্ট পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সদর দপ্তরের মিডিয়া বিভাগের পুলিশ সুপার মো. মনজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও চেম্বার সভাপতি সাইদুর রহমান রিন্টু সহ অন্যরা উপস্থিত ছিলেন। আইজিপি’র সফর উপলক্ষ্যে বরিশাল নগরীতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ।