কুষ্টিয়া জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত করতে ১৩৮টি জমিসহ ঘর প্রদান

কুষ্টিয়া জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত করতে ১৩৮টি জমিসহ ঘর প্রদান

কুষ্টিয়া জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত করতে ১৩৮টি জমিসহ ঘর প্রদান

সারাদেশে চতুর্থ ধাপে আজ ৩৯ হাজার ৩৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আওতায় কুষ্টিয়ার ৬টি উপজেলায় ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে দুই শতাংশ জমির মালিকানাসহ ১৩৮ টি একক গৃহ হস্তান্তর করা হয়। এসময় দেশের ১৫৯টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে কুষ্টিয়া জেলার প্রতিটি উপজেলা প্রঙ্গনে জেলা ও উপজেলা প্রশাসনের মাধ্যমে এসব ঘর ভূমিহীন-গৃহহীনদের তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় কুষ্টিয়া জেলায়  মোট ১৩৮  জন গৃহহীন ও ভূমিহীনকে বিনামূল্যে জমি ও রঙিন টিন দিয়ে আধাপাকা ঘর প্রদান করা হয়।

জেলার ৬টি উপজেলা প্রাঙ্গনে আয়োজিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান অনুষ্ঠানে স্ব স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তাদের সভাপতিত্বে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ্বসহ সকল শ্রেনীপেশার মানুষেরা উপস্থিত ছিলেন। এসময় জেলার উপজেলাগুলো ঘুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।