পাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

পাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ছবি: প্রতিনিধি

পাবিপ্রবি প্রতিনিধিঃ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) পক্ষ হতে স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী বীর সৈনিকদের প্রতি ফুল দিয়ে 'স্বাধীনতা থেকে স্বাধিকার' শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। 

রবিবার (২৬ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা নিবেদন করেন।   এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, বিভিন্ন অনুষদের ডিন, ইন্সটিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, দফতর প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্রনেতারা উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধা নিবেদন শেষে বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা হল, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর, প্রকল্প পরিচালকের দপ্তর, বঙ্গবন্ধু পরিষদ, কর্মচারী পরিষদ, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, রোভার স্কাউটস গ্রুপসহ বিভিন্ন সামাজি ও সাংস্কৃতিক সংগঠন একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এসময় মহান স্বাধীনতা সংগ্রামে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এর আগে সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন আলোক সজ্জায় সজ্জিত করা হয়।