নেত্রকোনায় মাদক মামলায় গ্রেফতার হাজতির মৃত্যু

নেত্রকোনায় মাদক মামলায় গ্রেফতার হাজতির মৃত্যু

প্রতীকী ছবি

নেত্রকোনা জেল হাজতে থাকা মাদক মামলার এক হাজতির মৃত্যু হয়েছে। মৃত ওই হাজতি আটপাড়া উপজেলার সুখারি ইউনিয়নের বাউশা পাইকপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে জহিরুল ইসলাম (৩০)। 

শুক্রবার দুপুরে নেত্রকোনা জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে হাজতির স্ত্রী টিয়া আক্তার জানায়, গত এক সপ্তাহ আগে তার সাথে দেখা করে গেছেন। আগামী ৩ এপ্রিল জামিন হওয়ার কথা ছিলো। শত্রুতা করে তাকে ফাঁসিয়ে দেয় বারবার। জহিরুল ইসলামকে পুলিশ দুবার মাদক মামলায় আটক করে।  

পুলিশ জানায়, হাজতি জহিরুল ইসলাম মাদক মামলায় গ্রেফতার হয়ে গত ১১ ফেব্রুয়ারি জেল হাজতে আসে। এর আগে আটপাড়া থানার পুলিশ তাকে দুইবার গ্রেফতার করে মাদকসহ। পরে জামিনে প্রথমবার বেরিয়ে গেলে আবারও মাদক মামলায় আসামি হলে হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে আদালত। এর প্রেক্ষিতে পুলিশ তাকে আটকের পর কোর্টে সোপর্দ করলে কোর্ট গত ১১ ফেব্রুয়ারি জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। 

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মাহমুদুর রহমান জানান, হাসপাতালে যখন জেলের পুলিশ একজনকে নিয়ে আসে জহিরুল নামের। তখন তার কোনো পালস ছিলো না। পরে পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায় মৃত। 

এদিকে জেল সুপার মো. আনোয়ারুজ্জামান জানান, সকালে বুকে ব্যথা হয় হাজতি জহিরুলের। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এবং অক্সিজেন দিয়ে হাসপাতালে পাঠানো হয়। সেখানেও পরীক্ষাসহ চিকিৎসা দেয়া হয়। কিন্তু অবশেষে হার্ট এট্যাকে মারা যান। আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে। 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন