ধোঁয়ায় ছেয়ে গেছে বঙ্গবাজারের আকাশ

ধোঁয়ায় ছেয়ে গেছে বঙ্গবাজারের আকাশ

সংগৃহীত

রাজধানীর বঙ্গবাজারের মার্কেটে লাগা ভয়াবহ আগুন আশপাশের কয়েকটি মার্কেটে ছড়িয়ে পড়ছে। আগুনের লেলিহান শিখা অনেক দূর থেকে দেখা যাচ্ছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৩টি ইউনিট। আরও বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে আসছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। মূলত ফায়ার সার্ভিসের ঠিক উল্টো পাশেই বঙ্গবাজারে আগুন লাগার ঘটনা ঘটেছে।

সরেজমিনে দেখা যায়, ধোঁয়ার কুণ্ডলীতে ছেঁয়ে গেছে বঙ্গবাজারের আকাশ। প্রচণ্ডতাপে ঘটনাস্থলের আশপাশে থাকা কষ্টকর হয়ে যাচ্ছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে আগুন নিয়ন্ত্রণে। তবে কোনোভাবেই আগুন তীব্রতা কমছে না। সময়ের সঙ্গে সঙ্গে তীব্রতা বেড়ে যাচ্ছে। এদিকে ঘটস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

এদিকে বাতাসের কারণে আগুন আশপাশের ভবনে ছড়িয়ে পড়েছে। নিয়ন্ত্রণেও কিছুটা বেগ পেতে হচ্ছে। ঘটনাস্থলে পানির সংকট সৃষ্টি হয়েছে।

এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বিমান বাহিনী ও সেনা বাহিনীর ফায়ার ইউনিট। এছাড়া স্থানীয় ব্যবসায়ীরাও আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে যাচ্ছেন।