সাকিবের পরিবর্তে কাকে নিলো নাইট রাইডার্স

সাকিবের পরিবর্তে কাকে নিলো নাইট রাইডার্স

সাকিবের পরিবর্তে কাকে নিলো নাইট রাইডার্স

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের পরিবর্তে ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে নেয়ার ঘোষণা দিয়েছে কলকাতা। বুধবার ইংরেজ ওপেনানের সাথে স্বাক্ষর করে কেকেআর। তাকে নিতে খরচ করে দু’কোটি ৮০ লাখ টাকা।

জানা যায়, সাকিবকে দেড় কোটি টাকায় নিলামে কিনেছিল কলকাতা। কিন্তু তাকে ছাড়তে চায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাকে দেশের হয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলাতে চেয়েছে বোর্ড। তিনিও দেশের হয়ে খেলতে চেয়েছেন। তাই কলকাতা তাকে ছেড়ে অন্য ক্রিকেটার নেয়ার সিদ্ধান্ত নেয়।

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল জিতেছিল কলকাতা। সেবার দলে ছিলেন সাকিব। তাই সই করার পর থেকেই সাকিবকে রেখে প্রচার করছিল কলকাতা। ফেসবুক ও টুইটারে কভার ছবিতে এখনো সাকিবকে রেখে দিয়েছে তারা। কিন্তু শেষ পর্যন্ত তার পরিবর্তে অন্য ক্রিকেটার নিয়ে নিলো কেকেআর।

জেসন দুর্দান্ত ছন্দে রয়েছেন। পাকিস্তান সুপার লিগে রান পেয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে গত মাসে ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলেন। জেসনকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল আগেই। তিনি হঠাৎ ইনস্টাগ্রামে ফলো করতে শুরু করেছেন কেকেআরের পেজ। শুধু তা-ই নয়, ইনস্টাগ্রামে আইপিএলের আর কোনো দলকে ‘ফলো’ করেন না জেসন। সেজন্য মনে করা হচ্ছিল, তার সাথেই কথা বলে নিয়েছে কেকেআর এবং সব কিছু চূড়ান্ত হয়ে গিয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা