চেলসির ‘অন্তর্বর্তীকালীন’ কোচ হিসেবে ফিরলেন ল্যাম্পার্ড

চেলসির ‘অন্তর্বর্তীকালীন’ কোচ হিসেবে ফিরলেন ল্যাম্পার্ড

ফাইল ছবি

দীর্ঘ ১৩ বছর স্টামফোর্ড ব্রিজের ক্লাবটিতে সবার মধ্যমণি হয়ে ছিলেন। খেলা ছাড়ার পর কোচ হিসেবেও দেখা গিয়েছিল তাকে। তবে সেই দফায় ক্লাবটিকে খুব একটা সাফল্য এনে দিতে পারেননি তিনি। বলছি, ইংল্যান্ড ও চেলসির ফুটবল ইতিহাসে অন্যতম সেরা তারকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের কথা।

২০১৯ সালে চেলসির ডাগ আউটের দায়িত্ব নেওয়ার পর ৮৪টি ম্যাচে কোচ হিসেবে দাঁড়িয়েছিলেন ল্যাম্পার্ড। এরপর ২০২১ সালে দলের বাজে পারফরম্যান্সের কারণে ছিটকে যেতে হয়েছিল সেই দায়িত্ব থেকে। এবার নতুন করে আবারো চেলসির দায়িত্ব পেলেন এই সাবেক ইংলিশ তারকা।

বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে চেলসি। যেখানে কয়েকদিন ধরে গুঞ্জন ওঠা ল্যাম্পার্ডকেই মৌসুমের বাকি সময়ের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। প্রিয় ঠিকানায় আবার ফিরতে পেরে তাই দারুণ খুশি ল্যাম্পার্ড।

স্টামফোর্ড ব্রিজে খেলোয়াড় ও কোচ হিসেবে আগের অভিজ্ঞতা থাকায় এই দফায় ভালো করার ব্যাপারে বেশ আশাবাদী ল্যাম্পার্ড। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পাওয়ার পর তাই সংবাদ সম্মেলনে বললেন, পুরনো ঠিকানায় ফিরতে ক্লাবের ডাকে সাড়া দিতে দ্বিতীয়বার ভাবতে হয়নি তার।

ল্যাম্পার্ড বলেন, ‘আমি খুব আনন্দিত। যারা আমাকে এই সুযোগ করে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ। আমি নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী। স্কোয়াড, অনুশীলন মাঠ, স্টেডিয়াম ও ভক্তদের সম্পর্কে ভালো ধারণা রয়েছে। সবার চাহিদা পূরণ করার জন্য আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।’

উল্লেখ্য, চেলসির হয়ে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে রেকর্ড ২১১টি গোল করেছিলেন ল্যাম্পার্ড। দলটির হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি প্রিমিয়ার লিগসহ শিরোপা জিতেছিলেন ১৩টি।