বুধবার থেকে বঙ্গবাজারের ব্যবসায়ীরা চৌকি বসিয়ে কেনাবেচা করতে পারবেন

বুধবার থেকে বঙ্গবাজারের ব্যবসায়ীরা চৌকি বসিয়ে কেনাবেচা করতে পারবেন

বুধবার থেকে বঙ্গবাজারের ব্যবসায়ীরা চৌকি বসিয়ে কেনাবেচা করতে পারবেন

আগামী বুধবার ( ১২ এপ্রিল ) থেকে বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা চৌকি বসিয়ে ব্যবসা শুরু করতে পারবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।রোববার বিকেলে নগর ভবনে বঙ্গবাজার অগ্নিকাণ্ড সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মেয়র বলেন, সোমবার ( ১০ এপ্রিল ) সকাল থেকে পূর্ণোদ্যমে পরিষ্কার কার্যক্রম শুরু করব। যাতে করে আগামী ১-২ দিনের মধ্যে সেখানে ব্যবসা পরিচালনার পরিবেশ সৃষ্টি হয়। এরই মধ্যে তালিকা প্রণয়ন শুরু হলেও এখনো পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ন করা যায়নি। আশা করছি আগামীকালের মধ্যে পূর্ণাঙ্গ তালিকার সম্পন্ন হবে।

ব্যারিস্টার তাপস বলেন, এরই মাঝে ২ কোটি টাকা তহবিলে জমা হয়েছে। আগামী মঙ্গলবার ( ১১ এপ্রিল ) আমাদের করপোরেশন সভা আছে। সেখানে আমরাও সিদ্ধান্ত নেবো। আমরাও এই তহবিলে অংশগ্রহণ করব। আশা করছি, আগামী মঙ্গলবারে না হলেও বুধবার নাগাদ যেন তারা সেখানে চৌকি বসিয়ে ব্যবসা শুরু করতে পারে। এজন্য পরিষ্কার করার পরে সেই জায়গাটা সমতল করব। পুরো ব্যবস্থাটি করে দেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ।

সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও মার্কেট কমিটিগুলো ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের দায়িত্ব নিয়েছে। টেম্পোরারি ব্যবস্থা হচ্ছে। তহবিল যেটা হচ্ছে, সবাই আশাবাদী যে এটা একটা বড় আকার ধারণ করবে। আর প্রধানমন্ত্রী এর সাথে যখন যুক্ত হবেন তা সবার জন্যই একটি বড় ধরনের সহায়তা হবে বলে আমরা আশা করি।এ সময় বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো: হেলাল উদ্দিন বলেন, মেয়রের সাথে কথা বলে আজ আমরা খুবই আনন্দিত। এত দ্রুত সিদ্ধান্ত পাবো আমরা বুঝতেও পারি নাই।