পাঞ্জাবকে হারিয়ে প্রথম জয় হায়দ্রাবাদের

পাঞ্জাবকে হারিয়ে প্রথম জয় হায়দ্রাবাদের

সংগৃহীত

৯৯ রানের অপরাজিত ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না শিখর ধাওয়ান। সতীর্থদের ব্যর্থতায় বৃথা গেল তার লড়াকু এই ইনিংস, আসরের তৃতীয় ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেয়েছে পাঞ্জাব কিংস। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে কিংসরা হেরে গেছে ৮ উইকেটে।

রোববার (৯ এপ্রিল) রাজিব গান্ধী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে পাঞ্জাব। কোনো রান যোগ করার আগেই তারা প্রাভশিমরান সিংহের উইকেট হারায়। দলীয় ১০ রানে দ্বিতীয় আর ৩.৫ও ভারে ২২ রানের মাথায় তৃতীয় উইকেটেরও পতন হয়ে যায়। ম্যাথু শর্ট ১ ও জিতেশ শর্মা ফিরেন ৪ রান করে।

তবে শুধু তারাই নয়, এইদিন ব্যাট হাতে মাঠে নামা পাঞ্জাবের ১০ ব্যাটসম্যানের আটজনই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ব্যতিক্রম শুধু শিখর ধাওয়ান ও স্যাম কারান। কারান যদিও ইনিংসটা বড় করতে পারেননি, তবে ঠিকই বড় করেছিলেন ধাওয়ান। শতক হাতছাড়া হবার আক্ষেপ নিয়ে অপরাজিত থাকেন ৬৬ বলে ৯৯ রানে।

এ সময় অধিনায়ক ধাওয়ানের সাথে জুটি বাঁধার চেষ্টা করেন স্যাম কারান। তবে বড় হয়নি সেই জুটি, আসে ৩০ বলে ৪১ রান। স্যাম কারান ১৫ বলে ২২ রান করে ফিরলে ফের ধ্বস নামে পাঞ্জাব শিবিরে। তবে একক চেষ্টা চালিয়ে যান ধাওয়ান। তার ৯৯ রান সত্ত্বেও মাত্র ১৪৩ রান করতে পারে পাঞ্জাব।

হায়দ্রাবাদের হয়ে মাত্র ১৬ রানে ৪ উইকেট শিকার করেন মায়াঙ্ক মার্কান্দে। দুটি করে উইকেট নেন মার্কো জানসেন ও উমরান মালিক।

১৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে স্বাচ্ছন্দেই জয় পেয়েছে হায়দ্রাবাদ। ১৭ বল আর ৮ উইকেট বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করে তারা। ব্যাট হাতে জয়ের নায়ক রাহুল ত্রিপাটি। ৪৮ বলে ১০ চার ৩ ছক্কায় অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলেন তিনি। তার সঙ্গী হিসেবে ছিলেন এইডন মার্করাম, ২১ বলে ৩৭ রান আসে তার ব্যাটে।

যদিও হ্যারি ব্রুক ও মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারাতে হয় হায়দ্রাবাদকে। দলীয় ২৭ রানে ব্রুক ও ৮.৩ ওভারে দলীয় ৪৫ রানের মাথায় আউট হন আগারওয়াল। ব্রুক ১৩ ও আগারওয়াল করেন ২০ বলে ২১রান। সুবাদে আসরে প্রথম জয়ের স্বাদ পেল কমলা বাহিনীরা।