কুষ্টিয়ার ভেড়ামারায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

কুষ্টিয়ার ভেড়ামারায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ফাইল ছবি

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্বাধীন বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। রবিবার  অভিযান চালিয়ে এসব অবৈধ বিড়ি জব্দ করে কুষ্টিয়া ডিবি পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়া জেলায় বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাতকরে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার কুষ্টিয়া ডিবি পুলিশের একটি চৌকস টিম ভেড়ামারায় অভিযান চালায়। কুষ্টিয়ার ভেড়ামাড়ার উত্তর ভবানীপুর ধরমপুর হতে পাচারকালে ২ বস্তা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্বাধীন বিড়ি জব্দ করা হয়। এতে আটানব্বই হাজার (৯৮,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্বাধীন বিড়ি ছিল। এ সময় হাবিবুর রহমান নামে একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।  

১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর (এ) ও (বি)ধারায় মামলা দায়ের করে জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্বাধীন বিড়ি ও আটক হাবিবুর রহমানকে থানায় সোপর্দ করা হয়। পরবর্তীতে আদালতের মাধ্যমে আটককৃতকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশ কর্মকর্তা জানান, অভিযানে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্বাধীন বিড়ি জব্দ করা হয়েছে। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।