রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংষর্ষ : গুলিবিদ্ধ ৪

রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংষর্ষ : গুলিবিদ্ধ ৪

রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংষর্ষ : গুলিবিদ্ধ ৪

রূপগঞ্জের চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রে আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় একজন পথচারী ও তিন শ্রমিক গুলিবিদ্ধসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে।আজ বুধবার সকালে এই ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন কারখানার শ্রমিক মো: সানি (১৭), মো: রুমান (১৮), পারভেজ (২১) এবং পথচারী স্থানীয় বাসিন্দা ইমন (২২)। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।ওই এলাকার ডন বজলু কয়েকদিন আগে নিহত হওয়ার পর থেকে তার শূন্যস্থান পূরণে মরিয়া হয়ে আছে একাধিক গ্রুপ।

দুই পক্ষের মধ্যে সকাল ৮টা থেকে সংঘর্ষের শুরু হয়। থেমে থেমে সংঘর্ষ ছলতে থাকে। তবে এর আগে মঙ্গলবার রাত থেকে চলে ধাওয়া পাল্টা ধাওয়া ও সন্ত্রাসীদের মহড়া। এ সময় সাধারণ মানুষের বাড়িঘর ও দোকানপাটে লুটপাটের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, চানপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার নিয়ন্ত্রণ করতেন ইউপি সদস্য ও চনপাড়া পূর্নরবাসন কেন্দ্রের ডন হিসাবে খ্যাত বজলুর রহমান বজলু ।

কয়েকদিন আগে বজলুর রহমান বজলু মারা যাওয়ার পর থেকেই চনপাড়া পূর্ণবাসন কেন্দ্র এলাকার আধিপত্য নিজেদের দখলে নিতে জয়নাল গ্রুপ, শমসের গ্রুপ ও শাহাবুদ্দিন গ্রুপ উঠে পড়ে লেগেছে। আর চনপাড়া দখলকে কেন্দ্র করে ওই তিন গ্রুপ আলাদাভাবে বিভিন্ন সময় সশস্ত্র মহড়া দিয়ে আসছে। আধিপত্য বিস্তার কেন্দ্র করে সকালে জয়নাল গ্রুপের সাথে শমসের ও শাহাবুদ্দিন গ্রুপের সংঘর্ষ শুরু হয়।