সকাল ১০টায় শহীদ মিনারে নেওয়া হবে ডা. জাফরুল্লাহর মরদেহ

সকাল ১০টায় শহীদ মিনারে নেওয়া হবে ডা. জাফরুল্লাহর মরদেহ

ফাইল ছবি

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টায় মরদেহ সেখানে নেওয়ার পর দুপুর ১টা পর্যন্ত সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। একই সময় তাকে গার্ড অব অনার দেওয়া হবে।

বুধবার (১২ এপ্রিল) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও শ্রদ্ধা নিবেদন কমিটির আহ্বায়ক অধ্যাপক আলতাফুন্নেছা।

আলতাফুন্নেছা বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এছাড়া পরদিন শুক্রবার (১৪ এপ্রিল) শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় তার মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

গত মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১০টা ৪০ মিনিটের দিকে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। ৮২ বছর বয়সী ডা. জাফরুল্লাহ কিডনি জটিলতায় ভুগছিলেন বহু বছর ধরে। মৃত্যুকালে তিনি স্ত্রী ছাড়াও এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ বারডেমের হিমঘরে রাখা হয়েছে।