এফএ কাপের ফাইনালে ম্যানসিটি, মাহরেজের হ্যাটট্রিক

এফএ কাপের ফাইনালে ম্যানসিটি, মাহরেজের হ্যাটট্রিক

সংগৃহীত

রিয়াদ মাহরেজের হ্যাটট্রিকে এফএ কাপের ফাইনালে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি। ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার শেফিল্ড ইউনাইটেডকে শেষ চারের লড়াইয়ে ৩-০ গোলে হারিয়েছে তারা। ২০১৮-১৯ মৌসুমের পর ফের এই শিরোপা জয়ের সুযোগ পেপ গার্দিওলার দলের সামনে।

দুই দলের শক্তির পার্থক্য চোখে পড়েছে পুরো ম্যাচেই। চ্যাম্পিয়নস লিগে বুধবার যে একাদশ খেলিয়েছিলেন পেপ, তাদের ছয়জনই ছিলেন না শনিবার। তবুও শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ রেখে আক্রমণের পসরা সাজায় সিটি। কিন্তু শেফিল্ডের রক্ষণ দেয়াল ভেদ করতে পারছিল না তারা।

৪৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ছয়বারের চ্যাম্পিয়নরা। নিজেদের বক্সে বের্নার্দো সিলভার পায়ে লাথি মেরে বসেন ড্যানিয়েল জেবিসন। সুবাদে বেজে উঠে পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে সরাসরি লক্ষ্যভেদ করেন রিয়াদ মাহরেজ। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানেই।

৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত সিটি। আর্লিং হলান্ডের পাঠানো বল জালের দেখা পায়নি। সিটি ২-০ গোলে এগিয়ে এর চার মিনিট পরই, গোলদাতা সেই রিয়াদ মাহরেজ। মাঝ মাঠ থেকে দৌড়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন তিনি।

ঠিক এর ৬ মিনিট পর, ৬৬তম মিনিটে ম্যানসিটি পেয়ে যায় তাদের তৃতীয় গোলের দেখা। জ্যাক গ্রিলিশের পাসে প্লেসিং শটে হ্যাটট্রিক গোলটাও পেয়ে যান মাহরেজ। ১৯৫৮ সালের পর এফএ কাপের সেমিফাইনাল যা প্রথম হ্যাটট্রিক।

শেষ পর্যন্ত আরো বেশ কয়েকটি আক্রমণ সাজিয়েও গোলের দেখা মেলেনি, বাড়ানো যায়নি ব্যবধান। শেফিল্ডও পারেনি বলার মতো কোনো সুযোগ তৈরী করতে। ফলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।