‘বাবর আজমের নেতৃত্বে বিশ্বকাপ জিতবে পাকিস্তান’

‘বাবর আজমের নেতৃত্বে বিশ্বকাপ জিতবে পাকিস্তান’

ফাইল ছবি

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে আইসিসির ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপে বাবর আজমের নেতৃত্বে চ্যাম্পিয়ন হতে পারে পাকিস্তান ক্রিকেট দল। এমনটি বলেছেন পাকিস্তানের সাবেক প্রধান কোচ ও দলটির নতুন করে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ পাওয়া মিকি আর্থার। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে চুক্তি স্বাক্ষর করতে চলতি সপ্তাহের শুরুতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে যান মিকি আর্থার। সেখানে গিয়ে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি, প্রধান নির্বাচক হারুন রশিদ ও অধিনায়ক বাবর আজমের সাথে দেখা করেন আর্থার। 

সংক্ষিপ্ত সফরে পাকিস্তান সফরে গিয়ে সেখানকার একটি স্থানীয় ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাতকারে মিকি আর্থার বলেন, বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখে। পাকিস্তানের বর্তমান দলে বেশ কয়েকজন ম্যাচ উইনার রয়েছে, তাদের কেবল সঠিক নির্দেশনা দরকার।

৫৪ বছর বয়সী মিকি আর্থার পাকিস্তানের অস্ট্রেলিয়া সফর, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ, এশিয়া কাপ ও বিশ্বকাপের সময় পাকিস্তান দলের সঙ্গে থাকবেন। বাকি সময় তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। তখন দূরে থেকে পাকিস্তান দলকে দিক নির্দেশনা দেবেন। 

এর আগে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন মিকি আর্থার। তার অধীনে ২০১৭ সালে ভারতকে হারিয়ে সরফরাজ আহমেদের নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে নেয় পাকিস্তান। কিন্তু ২০১৯ সালে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচের চাকরি থেকে ছাঁটাই হন আর্থার।