১০০ কোটির ঘরে সালমানের ছবি

১০০ কোটির ঘরে সালমানের ছবি

ফাইল ছবি

মুক্তির তিন দিনে ১০০ কোটি রুপির ক্লাবে জায়গা করে নিয়েছে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’। মুক্তির দিন সিনেমাটি আয় করে ১৫ কোটি ৮১ লাখ রুপি। তবে দ্বিতীয় দিনে এক লাফে বেড়েছে আয়।

বহুদিন হলো বলিউডে ঈদ মানেই সালমানের সিনেমা। কিন্তু সেখানে বিরতি নিয়েছিলেন বজরঙ্গী। ফিরলেন সেই ভাইজান হয়েই, কিন্তু ফেরার শুরুটা ভালো হয়নি। ফরহাদ সামজি পরিচালিত কিসি কা ভাই কিসি কি জান মুক্তির প্রথম দিনে আয় করেছিল ১৫ কোটি রুপির কাছাকাছি। ফেরাটা সালমানের মতো হয়নি। এর বাইরে সমালোচকদের কাছ থেকেই তেমন সাড়া পাননি। কিন্তু নামটা যখন সালমান, ঘুরে দাঁড়াতে সময় লাগে না। ২১ তারিখ মুক্তি পাওয়া সিনেমাটি ২৩ তারিখ (রোববার) আয় করেছে ২৬ কোটি ২৫ লাখ রুপি। প্রথম দিনের দেড় গুণের বেশি আয় নিয়ে সিনেমাটি এ সপ্তাহ শেষে প্রায় ৬৮ কোটি রুপি আয় করবে বলে মনে করছেন বক্স অফিস বিশেষজ্ঞরা।

মুক্তির প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন টিকিট বিক্রি বেড়েছে প্রায় পাঁচ শতাংশ। অন্যদিকে হিন্দিভাষী অঞ্চলে হলে সিনেমাটির দর্শক আগমন ছিল ২৮ শতাংশের বেশি। সেদিক থেকে বলা যায়, এটি ভালোই ঘুরে দাঁড়িয়েছে। তবে সালমান খানের মতো হয়নি। এদিকে বক্স অফিস বিশেষজ্ঞ থেকে সবাই এখন মোটামুটি বড় রিলিজগুলো পাঠানের সঙ্গে তুলনা করতে শুরু করেছেন। কিন্তু কিসি কা ভাই কিসি কি জান পাঠানের মতো বড় বাজেট বা বড় সিনেমা নয়। তবে সালমানের সিনেমা বলেই বক্স অফিস অনেকটা আশা করেছিল। প্রথম দিনের আয় হতাশা তৈরি করলেও এখন মনে হচ্ছে সিনেমাটি ১০০ কোটি ছাড়িয়ে যাবে দ্রুতই।

ফরহাদ সামজির এ সিনেমা অজিত কুমার অভিনীত ভীরামের রিমেক বলেই মনে করছেন সবাই। কিছু পার্থক্য থাকলেও মিলটা টের পাওয়া যায়। অজিতের সিনেমাটি দক্ষিণের মেজাজ ধারণ করে। কিন্তু বলিউডের জন্য সিনেমাটি ততটা উপযুক্ত নয়। এদিকে বলিউডের সমালোচকরা তাই সিনেমাটি নিয়ে নেতিবাচক কথাই বলছেন। কিন্তু সবশেষে আজকের দিনের কথা হচ্ছে আয় আর সেদিক থেকে সিনেমাটি অন্তত ফ্লপ হচ্ছে না বলেই স্বস্তি বলিউডের।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস