আইপিএলের হাজারতম ম্যাচ আজ

আইপিএলের হাজারতম ম্যাচ আজ

ফাইল ছবি

মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে আইপিএল। আজ রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের ১০০০তম ম্যাচ। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরের উদ্বোধনী ম্যাচে খেলেছিল কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এ বার মাইলফলকের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস।

এই মাইলস্টোন ম্যাচ উপলক্ষ্যে বিসিসিআই বিশেষ সেলিব্রেশনের কথা ভেবেছে। ২০০৮ সালে রাজস্থান ক্রিকেট সংস্থার কর্তা, ভারতীয় ব্যবসায়ী ললিত মোদীর উদ্যোগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চালু হয়েছিল।

দেখতে দেখতে সেই টুর্নামেন্ট ১৬ বছরে পড়েছে। শুধু তাই নয়, দেখতে দেখতে আইপিএলের এক হাজারতম ম্যাচও হতে চলেছে।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদন অনুযায়ী, বিসিসিআইয়ের পক্ষ থেকে ১০০০তম আইপিএলের জন্য ছোটখাটো সেলিব্রেশন করা হবে।

বিসিসিআইয়ের সূত্র বলেছে, এই উপলক্ষ্যে ১০-১৫ মিনিটের একটা অনুষ্ঠান করা হবে। যেখানে স্বেচ্ছাসেবীরা ১০০০তম আইপিএল ম্যাচের পতাকা, ‘থ্যাঙ্ক ইউ’ লেখা পতাকা এবং ভারতীয় পতাকা নিয়ে উপস্থিত থাকবে।

বিসিসিআইয়ের ওই সূত্রের মতে, ১০০০তম আইপিএল ম্যাচ উপলক্ষ্যে ছোট্ট অনুষ্ঠানটি পরিচালনা করবেন সাবেক ভারতীয় ক্রিকেটার, ভারতীয় দলের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী।

বিশেষ ম্যাচ শুরু হওয়ার আগে একটি ভিডিও চালানো হবে। যেখানে কয়েকজন ক্রিকেটার আইপিএল নিয়ে তাদের মতামত জানাবেন। এরপর বিসিসিআই কর্তারা এই বিশেষ ম্যাচে খেলা দুই অধিনায়ক রোহিত শর্মা ও সঞ্জু স্যামসনকে বিশেষ স্মারক তুলে দেবেন। এরপর জাতীয় সংগীত গাওয়া হবে। তারপর আইপিএলের ১০০০তম ম্যাচটি শুরু হবে।