কলকাতাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

কলকাতাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

সংগৃহীত

রংপুরের মেয়েরা ইতোমধ্যেই নারী ফুটবলারদের গ্রাম বলে পরিচিতি পেয়েছে। এ গ্রামের বহু নারী ফুটবলার বাংলাদেশ নারী জাতীয় দলের পাশাপাশি জায়গা করে নিয়েছেন অন্যান্য বয়সভিত্তিক দল ও ক্লাবে। এবার এ গ্রামের মেয়েদের নিয়ে গড়া ক্লাব সদ্যপুষ্করিণী যুব স্পোর্টিং যায় ভারতের কোচবিহারে ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে। সেখানে টানা দুই ম্যাচে জিতে ফাইনালে উঠেছে বাংলাদেশ থেকে খেলতে যাওয়া একমাত্র দল রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব।    

বুধবার(১০ মে) বিকেলে ভারতের কলকাতাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে তারা। ফাইনালে ওঠার লড়াইয়ে খেলার ৫১ মিনিটে একমাত্র গোলটি করেন রেখা আক্তার। এরমধ্য দিয়ে ভারতের মাঠিতে ফাইনালে খেলবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা রংপুরের মেয়েরা। এদিন ম্যাচ সেরাও হন রেখা আক্তার। 

আর বাংলাদেশের ফাইনালে ওঠার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের সদ্যপুস্কুরিনী যুব স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কোচ মিলন খান। 

এর আগে দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প নকআউট ফুটবল টুর্নামেন্টে জয় দিয়ে শুরু করে সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। ভুটানের গোমটু ফুটবল ক্লাবের বিপক্ষে ৩-০ গোলে জিতে বাংলাদেশের মেয়েরা।

ক্লাব হিসেবে খেলতে আসলেও এই টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র দল হিসেবে খেলছে সদ্যপুষ্কুরিনী। দলের অধিনায়ক সুলতানা বলেন, ‘আমরা রংপুরের হয়ে খেললেও সবাই আমাদেরকে বাংলাদেশের মেয়ে হিসেবেই এখানে সমর্থন দিয়েছে ও সাহস যুগিয়েছে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। এখন পর্যন্ত আমরা সেরাটা দিয়ে ফাইনালে উঠেছি। ইনশাআল্লাহ ট্রফি নিয়ে বাংলাদেশে যেতে চাই।’ 

এ সময় দলটির হেড কোচ শামীম খান বলেন, ‘মিসকিন টানা দুটি ম্যাচ জিতে আমরা ফাইনালে উঠেছি। আমরা সেরাটা খেলে কলকাতাকে হারিয়েছি। আশা করছি আমরা চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরব ইনশা-আল্লাহ।’