টেকনাফে র‌্যাবের অভিযানে ৭০ হাজার ইয়াবাসহ আটক ২

টেকনাফে র‌্যাবের অভিযানে ৭০ হাজার ইয়াবাসহ আটক ২

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফ থানাধীন মহেশখালীয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার সাড়ে ১০টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসির অভিযানিক দল টেকনাফ সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মহেশখালীয়াপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে খবর পায়। এরপর একটি চৌকস অভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানের একপর্যায়ে দুইজন ব্যক্তি তাদের হেফাজতে থাকা প্লাস্টিকের বস্তা ও শপিং ব্যাগসহ কৌশলে তড়িৎ গতিতে পালানোর চেষ্টা করে। এ সময় তারা র‌্যাবের অভিযানিক দলের নিকট আটক হয়।

উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত ব্যক্তিদের দেহ ও তাদের হেফাজতে থাকা বস্তা-শপিং ব্যাগ থেকে মোট ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।  আটককৃতরা হলো- টেকনাফ সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার মোজাহার মিয়ার ছেলে মো. নুরুল মোস্তফা (৩০) এবং একই এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে মোহাম্মদ ইউনুছ (৪৩)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘ দিন ধরে মাদকদ্রব্য টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফ-কক্সবাজারের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।