ফিলিস্তিনিদের রকেটে ইসরায়েলি নিহত

ফিলিস্তিনিদের রকেটে ইসরায়েলি নিহত

সংগৃহীত

গাজা থেকে ফিলিস্তিনিদের ছোড়া রকেটে তেল আবিবের কাছে এক শহরে এক ইসরায়েলি নিহত হয়েছেন। আর্মি রেডিওকে ইসরায়েলি কর্মকর্তারা এমন তথ্য দিয়েছেন। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় ২৭ জন নিহতের পর পাল্টা- এ আক্রমণ চালায় ফিলিস্তিনিরা।

ইসরায়েলের চিকিৎসা সেবা বিভাগের এক মুখপাত্র বলেছেন, একটি ফিলিস্তিনি রকেট রেহোভট শহরের একটি চারতলা অ্যাপার্টমেন্ট ভবনে আঘাত করে।

এতে একজন নিহত এবং পাঁচজন আহত হন।

এদিকে আসকালান উপশহরে ফিলিস্তিনিদের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রগুলো আগের চেয়ে উন্নত মানের বলে স্বীকার করেছে জায়নবাদী ইসরায়েল।

অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক সাবেক ইসরায়েলি কর্মকর্তা ইয়াজহার ডেভিড-এর বরাত দিয়ে একটি টিভি চ্যানেল জানিয়েছে, ফিলিস্তিনি যোদ্ধাদের মোকাবেলায় ইসরায়েলের আত্মরক্ষার সক্ষমতা প্রশ্নের সম্মুখীন হচ্ছে।

ফিলিস্তিনের কোনো কোনো ক্ষেপণাস্ত্রকে ঠেকাতে ব্যর্থতার কথা স্বীকার করে তিনি বলেন, কিছু ক্ষেপণাস্ত্র উন্নত মানের। এগুলোকে ঠেকাতে ব্যর্থ হওয়ায় ফিলিস্তিনি গণমাধ্যমগুলো আমাদেরকে উপহাস করছে।

এদিকে ইসরায়েলের একটি রাজনৈতিক সূত্রের বরাত দিয়ে ইসরায়েলি টিভি চ্যানেল 'কান' জানিয়েছে, রাজনৈতিক কর্তৃপক্ষ এখনই যুদ্ধবিরতির কথা ভাবছে না।

প্রসঙ্গত গত মঙ্গলবার থেকে গাজায় বিমান হামলায় এখন পর্যন্ত অন্তত ২৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলের ওই বিমান হামলার প্রতিক্রিয়ায় দেশটির বিভিন্ন স্থানে ক্ষেপণাস্ত্র ছুড়ছে ফিলিস্তিনিরা।