পটুয়াখালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩৫

পটুয়াখালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩৫

সংগৃহীত

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পটুয়াখালীতে দলটির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে উভয় দলের ৩৫ নেতাকর্মী আহত হয়েছেন। শনিবার (২০ মে) সকাল ১০টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টার দিকে জেলার বনানী মোড়ের বিএনপি কার্যালয়ের সামনে দলটির নেতারা সমাবেশ শুরু হয়। অন্যদিকে পৌরসভার মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা শান্তি সমাবেশ করে। সমাবেশ শেষে বিএনপি নেতাকর্মীরা পৌরসভার মোড়ে পৌঁছার পর দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় উভয় দলের ৩৫ নেতাকর্মী আহত হন।

 

পটুয়াখালী জেলা যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম লিটন বলেন, সকাল ১০টার দিকে বিএনপির কর্মসূচিতে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ একসঙ্গে হামলা করে। এছাড়া পুলিশ টিয়ারশেল ছুড়ে আমাদের সমাবেশ পণ্ড করে দেয়। এতে আমাদের ৩০ নেতাকর্মী আহত হয়েছেন। তারা হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর বলেন, পটুয়াখালীতে বিএনপি-জামায়াতের তাণ্ডব চলছে। তাদের তাণ্ডব রুখতে আমরা সোচ্চার আছি। আমাদের অনেক নেতাকর্মীর ওপর তারা হামলা চালিয়েছে। এখন পর্যন্ত বলা যাচ্ছে না আনুমানিক কতজন আহত হয়েছেন।

পটুয়াখালী জেলা পুলিশ সুপার সাইদুল ইসলাম বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দুই দলের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই দলকেই থামানোর জন্য পুলিশ চেষ্টা করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।