আশা জাগিয়েও স্বপ্নভঙ্গ ফাহাদের

আশা জাগিয়েও স্বপ্নভঙ্গ ফাহাদের

ফাহাদ রহমান

ক্যারিয়ারের প্রথম জিএম অর্থাৎ গ্র্যান্ডমাস্টার নর্ম পেতে আজকের দুটি ম্যাচেই জিততে হতো ফাহাদকে। কিন্তু সেটি করতে ব্যর্থ হয়েছেন তিনি। একই দিনে দুই গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে আশা জাগিয়ে তুলেছিলেন ফাহাদ রহমান। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হতে হলো বাংলাদেশের তরুণ আন্তর্জাতিক মাস্টারকে। 

ক্যারিয়ারের প্রথম জিএম অর্থাৎ গ্র্যান্ডমাস্টার নর্ম পেতে আজকের দুটি ম্যাচেই জিততে হতো ফাহাদকে। কিন্তু সেটি করতে ব্যর্থ হয়েছেন তিনি। 

১৯ বছর বয়সী আন্তর্জাতিক মাস্টার ফাহাদ আজকের দুটি ম্যাচের একটিও জিততে পারেননি। আজকের দুই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেও আশা বেঁচে থাকতো । কিন্তু ফাহাদ এই দুই ম্যাচ থেকে পেয়েছেন মাত্র আধা পয়েন্ট। 

সকালে হেরেছেন ভিয়েতনামের ২৩২৬ রেটিংধারী আইএম ত্রান থাংয়ের কাছে। বিকেলে ড্র করেন ফিলিপাইনের আইএম লাবগ এরিকের সঙ্গে, যার রেটিং ২২৫২।

আজ ১ পয়েন্ট পেলে আগামীকাল শেষ রাউন্ডে ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টারের বিপক্ষে শেষ রাউন্ডে জিতলেও নর্ম হতো ফাহাদের। সেই আশাও এখন আর নেই। কাঙ্ক্ষিত প্রথম জিএম নর্ম পেতে দরকার ছিল ৯ ম্যাচে ৭ পয়েন্ট। ফাহাদের সংগ্রহ এখন ৮ ম্যাচে সাড়ে ৫ পয়েন্ট। শেষ রাউন্ডে জিতলে হবে সাড়ে ৬।