মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা

মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা

সংগৃহীত

চলতি মৌসুম শেষেই পিসজি ছাড়তে চলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। চলতি মৌসুমে লিগ ওয়ানের শেষ ম্যাচে (শনিবার, ৩ জুন) পিএসজির হয়ে শেষবার মাঠে নামতে পারেন মেসি। অন্তত পিএসজি কোচ ক্রিস্টোফার গ্যালতিয়েরের কথাতেই বোঝা যায় এমন কিছু।

এদিকে, মেসির নতুন গন্তব্য নিয়ে জল্পনা-কল্পনা চলছে অনেকদিন ধরেই। নিজের পুরোনো ঠিকানা বার্সেলোনাতে ফিরতে পারার সম্ভাবনা রয়েছে প্রবল।

মেসির বার্সায় ফেরার সেই সম্ভাবনাকেই আরেকটু জোরালো করে দিয়েছে বর্তমান বার্সা কোচ জাভি হার্নান্দেজের একটি কথা। বার্সার দরজা নাকি সবসময় খোলা রয়েছে মেসির জন্য, এমনটিই জানিয়েছেন একসময়ের মেসির এই সতীর্থ। 

 

বর্তমান বার্সা কোচ ও ক্লাবের কিংবদন্তি জাভি হার্নান্দেজ বলেছেন, তাদের ক্লাবে (বার্সেলোনা) মেসির জন্য সব সময় দরজা খোলা। 

জাভি বলেন, ‘আগামী সপ্তাহে মেসি ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে। এটা নিয়ে অনুমানের শেষ নেই! ওর সিদ্ধান্ত ও নেবে, আর আমাদের ক্লাবে তার জন্য দরজা খোলা। এটা নিয়ে কোনো তর্ক নেই।

মেসি কি নিজের পুরোনো ঠিকানাতে ফিরবেন নাকি অন্য কোথাও পাড়ি জমাবেন সেটি জানা যাবে মেসির নিজের সিদ্ধান্তের পরেই। জাভিও বলেন, ‘পিএসজির সঙ্গে ওর (মেসি) অধ্যায় শেষ হচ্ছে। ভালোভাবে ও মৌসুম শেষ করতে চেয়েছিল। যেহেতু চুক্তি শেষ হচ্ছে, তাই যেখানে ইচ্ছা মেসি সেখানে যেতে পারে।’

এদিকে, জাভি মেসিকে বার্সায় পেতে আগ্রহী হলেও বার্সার পক্ষ থেকে এখনও তেমন কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এর জন্য অবশ্য লা লিগা কর্তৃপক্ষের কাছ থেকেও সবুজ সংকেতের প্রয়োজন রয়েছে। বার্সার আর্থিক ঋণের কারণে মেসিকে দলে ভেড়ানো নিয়ে সমস্যার সম্মুখীন হতে পারে বার্সা।