মাগুরায় কৃষিতে সফল ৬ খামারীকে সম্মাননা প্রদান

মাগুরায় কৃষিতে সফল ৬ খামারীকে সম্মাননা প্রদান

মাগুরায় কৃষিতে সফল ৬ খামারীকে সম্মাননা প্রদান

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের সমন্বিত কৃষি ইউনিট প্রাণিসম্পদ খাত এর উদ্যোগে মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় সফল খামারী সম্মাননা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কৃষিখাতে সফল হওয়ায় ছয় জন কৃষককে নগদ দুই হাজার টাকা, ক্রেস্ট, সনদপত্র প্রদান করা হয়।

বল সুন্দরী আপেল কুল চাষে সফল হওয়ায় স্থানীয় কৃষক সুফল বৈরাগী, নাগা ফায়ার জাতের কাচা মরিচ উৎপাদনে গোলাম আজম, পাঙ্গাস-কার্প মিশ্র চাষে মানিক বিশ্বাস, গাভী পালনে সাইফুল ইসলাম, হাইব্রিড লেয়ার মুরগি পালনে শিলা বিশ্বাসকে এই সম্মাননা প্রদান করা হয়।

মাগুরার শ্রীপুর উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

সভাপতিত্ব করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মো: ফজলুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সালমা জাহান নিপা, উপজেলা মৎস্য কর্মকর্তা মীর মো: লিয়াকত আলী ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সুশান্ত চন্দ্র রায়। এছাড়া প্রকল্পের ফোকাল পার্সন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ডিজিএম মো: শহীদুল ইসলাম, এজিএম এফ এম নিজাম উদ্দিন, আদ্-দ্বীনের মৎস্য কর্মকর্তা মো: আব্দুল আজিজ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সজীব আহমেদ প্রিন্স ও কৃষি কর্মকর্তা নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।

আদ্-দ্বীনের কৃষি ইউনিটটি ২০১৩-২০১৪ অর্থ বছর থেকে সরকারের পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতে মাঠ পর্যায়ে ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে অপেক্ষাকৃত অগ্রসর সদস্যরা প্রকল্প বাস্তবায়ন করছে। যশোর, মাগুরা ও ঝিনাইদহ জেলার ৮টি উপজেলায় এই প্রকল্পগুলো বাস্তবায়ন করা হচ্ছে।