বিদ্যুৎস্পৃষ্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু

সংগৃহীত

নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নে কাজ করার সময় অসাবধানতা বসত বিদ্যুতের প্রধান লাইনের সঙ্গে স্পৃষ্টে হয়ে মো. রিপন (৩৬) ও নাছির উদ্দিন (২৮) নামে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় নুর হোসেন (২৭) নামে আরও এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে ছাতারপাইয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড চিলাদি উত্তর পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মো. রিপন উপজেলার ওই গ্রামের উদানিয়া বাড়ির প্রয়াত আব্দুর রশিদের ছেলে ও মো. নাছির উদ্দিন পাঁচতুপা গ্রামের মিয়াজী বাড়ির প্রয়াত আবু বকরের ছেলে।

জানা যায়, রোববার সন্ধ্যায় চিলাদি উত্তর পাড়ায় আবু সওদাগরের বাড়ির সামনে আবুল খায়ের নামে এক ব্যক্তির দোকান নির্মাণের জন্য বেইজের আরসিসি স্ল্যাব ও কলাম তৈরির কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। সে সময় লম্বা একটি লোহার রড কলামে বসাচ্ছিলেন নির্মাণ শ্রমিক রিপন ও নাছির। তখন অসাবধানতা বসত উপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক প্রধান লাইনের তারের সঙ্গে রডটি লেগে যায়। এতে তারা দুজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

আহত মো. নুর হোসেনকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটায়ারী বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের মৃতদেহ সুরতহাল রিপোর্ট সম্পন্ন করে। কোন অভিযোগ না থাকায় মৃতদেহ ময়না তদন্ত ছাড়া নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।