আবারও বিএনপি নেতা চাঁদ রিমান্ডে

আবারও বিএনপি নেতা চাঁদ রিমান্ডে

সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে করা মামলায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ জুন) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক মহিদুর রহমান এ আদেশ দেন।

আবু সাইদ চাঁদের আইনজীবী শামসাদ বেগম মিতালী জানান, গত রোববার জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আদালতে তোলা হয়। এরপর সোমবার তার রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত। চাঁদ অসুস্থ থাকায় সেদিন শুনানি হয়নি। বুধবার শুনানির তারিখ ধার্য করা হয়। কাশিয়াডাঙ্গা থানায় পুলিশ বাদী হয়ে চাঁদের বিরুদ্ধে মামলা করে। সেই মামলায় রাষ্ট্রপক্ষ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। কিন্তু আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীতে বিএনপির এক কর্মসূচিতে শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দেন চাঁদ। তিনি বলেন, ২৭ দফা, ১০ দফা নয়, দফা একটাই শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করণীয়, আমার করব ইনশাআল্লাহ। তার এমন বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। চাঁদের এমন বক্তব্যে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর রাজশাহী ও ঢাকাসহ বিভিন্ন থাকায় চাঁদের বিরুদ্ধে মামলা হয়। পরে গত ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেপ্তার করে।