তৃতীয় উইকেটের পতন, ফিরলেন মুমিনুল

তৃতীয় উইকেটের পতন, ফিরলেন মুমিনুল

সংগৃহীত

বাংলাদেশের তৃতীয় উইকেটের পতন, দ্রুত ফিরেছেন মুমিনুল হক। সবার ব্যাট যখন রান প্রসবা, তখন মুমিনুল ভাঙতে পারলেন না ব্যর্থতার বেড়াজাল। ২৫ বলে ১৫ করেই থেমেছে তার ইনিংস। নিঝাত মাসুদের দ্বিতীয় শিকার তিনি। তার বিদায়ে ৫৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৬০ রান।

যদিও প্রথমে বেঁচে যান মুমিনুল। মাসুদের বল তার ব্যাট ছুঁয়ে উইকেট কিপারের হাতে গেলেও আউট দেননি ফিল্ড আম্পায়ার। তবে আফগানিস্তান রিভিউ নিলে ফিরতে হয় তাকে। মুমিনুল ফিরলেও এখনো মাঠে আছেন শান্ত, দেড় শতক স্পর্শ করতে আর মাত্র ৫ রান বাকি তার, অপরাজিত আছেন ১৪৫ রানে।

অবশ্য দিনের শুরুতেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই ১ রান করে ফেরেন জাকির হাসান। ৬ রানে ভাঙে উদ্বোধনী জুটি। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে শান্ত ও মাহমুদুল হাসান জয় মিলে যোগ করেন ২১২ রান। দ্বিতীয় উইকেট জুটিতে দেশের পক্ষে যা দ্বিতীয় সর্বোচ্চ।

দলীয় ২১৮ রানের মাথায় জয় আউট হলে ভাঙে এই জুটি, ৭৬ রান করে রহমত শাহের বলে আউট হন তিনি। এরপর মুমিনুলকে সাথে নিয়ে আরো ৩৮ রান যোগ করেন শান্ত। দলীয় ২৫৬ রানের মাথায় ফেরেন মুমিনুল। এখন মুশফিককে সাথে নিয়ে ইনিংস বড় করার চেষ্টা করছেন শান্ত।