সেরা পাঁচে মেসির মায়ামি

সেরা পাঁচে মেসির মায়ামি

সংগৃহীত

সৌদি আরবের ক্লাব আল-হিলালের দেড় বিলিয়ন ইউরো পারিশ্রমিকের প্রস্তাব উপেক্ষা করে নামমাত্র পারিশ্রমিকে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে নাম লিখিয়েছেন লিওনেল মেসি। এখনও আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরিত না হলেও মেসি নিজেই তার গন্তব্যের কথা জানিয়েছেন।

মেজর লিগে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই মায়ামি। টানা ছয় ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের একদম তলানিতে রয়েছে তারা। মাঠে পারফরম্যান্স দেখাতে না পারলেও মাঠের বাইরে কিন্তু মায়ামি দেখিয়ে যাচ্ছে দুর্দান্ত পারফরম্যান্স। মেসির আগমণের খবর পেয়েই হু হু করে বাড়তে শুরু করে ইন্টার মায়ামির ইন্সটাগ্রাম আইডির ফলোয়ার।

 

বর্তমানে ক্লাবটির ইন্সটাগ্রামে ফলোয়ার আট মিলিয়ন, যা কিনা আমেরিকান ক্রীড়াভিত্তিক ক্লাবগুলোর ভেতর পঞ্চম সর্বোচ্চ। এমনটাই জানিয়েছে ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। ধারণা করা হচ্ছে এভাবে চলতে থাকলে সর্বোচ্চ ফলোয়ার হবে মায়ামির।

মেসির নামের ওজন যে কতটা ভারী সেটি পিএসজির পর এবার টের পাচ্ছে ইন্টার মিয়ামিও। ২০২১ সালে মেসি যখন প্যারিসে যোগ দিয়েছিলেন সে সময় হুট করেই ফরাসি জায়ান্টদের জার্সি বিক্রি কয়েক গুণ বেড়ে গিয়েছিল। এমনকি জার্সিও স্টক আউট হয়ে যাচ্ছিল সে সময়। পাশাপাশি বাড়তে থাকে সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসজির ফলোয়ারের সংখ্যাও।

কিন্তু মেসির বিদায়ের পর ক্রমশ কমতে থাকে পিএসজির ফলোয়ার সংখ্যা।

এবার আর্জেন্টাইন খুদে জাদুকরের প্রভাবে হু হু করে বেড়ে চলেছে ইন্টার মিয়ামির ইনস্টাগ্রামের ফলোয়ার সংখ্যা।

মেসির আগমণের প্রভাব যে যুক্তরাষ্ট্রের ফুটবলে পড়বে সেটি আগে থেকেই অনুমেয় ছিল। রীতিমতো যেন পরশ মণি হাতে পেয়েছে মেজর লিগ। সেই পরশ পাথরের প্রভাবে সম্প্রচার স্বত্ব, জার্সির দাম, স্পন্সর সব কিছুই বেড়ে গেছে ইতোমধ্যেই। এখন দেখার বিষয় কোথায় গিয়ে তা ঠেকে।