ঝড়ে ডুবে গেল যাত্রীবাহী লঞ্চ

ঝড়ে ডুবে গেল যাত্রীবাহী লঞ্চ

সংগৃহীত

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় কাজিরহাটে ঝড়ের কবলে পড়ে একটি লঞ্চ ডুবে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহত বা নিখোঁজের সংবাদ পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১৫ জুন) কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল সাড়ে ৭টায় কাজিরহাট থানাধীন পূর্ব ভংগা-সংলগ্ন লতা নদীতে এমভি ইনজাম নামের লঞ্চটি ডুবে যায়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে লঞ্চটি হিজলার টেক থেকে ১৫ থেকে ২০ জন যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। পরে সেখান থেকে বরিশালের দিকে যাওয়ার কথা ছিল। কিন্তু লতা ঘাটে পৌঁছানোর পূর্বে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে গেলে লঞ্চটিকে পূর্ব ভংগা-সংলগ্ন নদীর চরে উঠিয়ে দেয় চালক। এ সময় যাত্রীরা লঞ্চটি থেকে নিরাপদে নেমেও যায়। কিছুক্ষণ পর ঝড় শুরু হলে এটি কাত হয়ে ডুবে যায়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা যায়। সবাই লঞ্চ থেকে নেমে যাওয়ার কারণে কোনো হতাহতের ঘটনা নেই।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, বৃহস্পতিবার সকালে লঞ্চডুবির ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটি থেকে যাত্রীরা নিরাপদে পাড়ে নেমেছেন। ঝড়ে লঞ্চটির পেছনের অংশ ডুবে যায়।