জাবিতে ৪ হোটেল মালিককে জরিমানা

জাবিতে ৪ হোটেল মালিককে জরিমানা

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আসন্ন ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বটতলার খাবার দোকানগুলোতে অভিযান পরিচালানা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কনজ্যুমার ইয়্যুথ বাংলাদেশ (সিওয়াইবি) জাবি শাখা।

বৃহস্পতিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হল, মওলানা ভাসানী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন বটতলার খাবারের দোকানগুলোতে খাবারের মান নিয়ন্ত্রণ, মূল্যতালিকা পর্যেবক্ষণ, হোটেল মালিকদের স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পঁচা ও বাসি খাবার রাখার অপরাধে সিংগাইর হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা এবং জুনায়েদ বিরিয়ানী হাউজ এন্ড রেস্টুরেন্ট, আল মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট ও ধানসিড়িকে রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে বিভিন্ন হোটেলে প্রাপ্ত নিষিদ্ধ টেস্টিং সল্ট, বারংবার ব্যবহৃত তেল, পঁচা ও বাসি খাবার ফেলে দেওয়া হয়। পাশাপাশি হোটেল মালিকদের সব ধরনের খাবার ঢেকে রাখার নির্দেশনাও দেওয়া হয় অভিযানে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইস্রাফিল আহমেদ বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কথা মাথায় রেখে আজকের এই অভিয়ান পরিচালনা করা হয়েছে। 

অভিযান পরিচালনার সময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও আ ফ ম কামালউদ্দিন হলের ওয়ার্ডেন মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া বলেন, পঁচা ও বাসি খাবার রাখার অপরাধে ৪টি খাবার দোকানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এখন থেকে এই অভিযান নিয়মিত চলবে।