বান্দরবানে কেএনএফ’র আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত

বান্দরবানে কেএনএফ’র আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত

বান্দরবানে কেএনএফ’র আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত

বান্দরবানের রুমায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পুঁতে রাখা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে এক সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও এক সেনাসদস্য আহত হয়েছেন। শুক্রবার (১৬ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার ছিলোপি পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করতে গিয়ে তিনি এই বিস্ফোরণের শিকার হন।নিহত মোন্নাফ হোসেন রাজু (২১) সেনাবাহিনীর একজন সৈনিক।আহত সৈনিকের নাম মো. রেজাউল।

জানা যায়, সেনাবাহিনীর টহল দল ছিলোপি পাড়া টিওবি থেকে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের জন্য পাইনুম পাড়া এলাকায় যাওয়ার পথে ক্যাম্প থেকে আনুমানিক ৪০০ মিটার দূরে কেএনএফ সন্ত্রাসীদের বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণের শিকার হন রাজু ও রেজাউল। বিস্ফোরণে তাদের শরীরের বিভিন্ন অংশে স্প্লিন্টারের আঘাতে গুরুতর আহত হয়।

চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে বিমান বাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে তাদের চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় রাজু মারা যান।নিহত সেনাসদস্যের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিয়োজিত কার্যক্রমের পাশাপাশি পাহাড়ি জনগোষ্ঠীর মানবিক সহযোগিতা প্রদান করতে গিয়ে সেনাসদস্যের এই সর্বোচ্চ ত্যাগ জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

সূত্র : ইউএনবি