শাবির ১০ শিক্ষার্থী বহিষ্কার

শাবির ১০ শিক্ষার্থী বহিষ্কার

সংগৃহীত

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) চার বিভাগের মোট ১০ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের ২২৮তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে নিশ্চিত করেন।

একাধিক সিন্ডিকেট সদস্য সূত্রে জানা যায়, ক্লাসে সহপাঠীকে মারধর করার অভিযোগে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গুলশান আহমেদকে দুই বছরের (চার সেমিস্টার) জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারাদেশ বহাল থাকা অবস্থায় তিনি হল ও ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না।

পাশাপাশি বাংলা বিভাগের একই বর্ষের সালমা আক্তার বিথী নামের আরেক শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ২ বছরের (চার সেমিস্টার) জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া অর্থনীতি বিভাগের স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের একজন এবং স্নাতকোত্তর ২০২০-২১ শিক্ষাবর্ষের পাঁচজন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের একজন এবং রসায়ন বিভাগের একজন শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য একটি করে কোর্স বাতিল করা হয়েছে। পরবর্তী সেমিস্টারে তারা এ কোর্স রেজিস্ট্রেশন করতে পারবেন বলে জানা যায়।

জানা যায়, অনুষ্ঠিত এ সিন্ডিকেট সভায় পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বাংলা বিভাগকে সতর্ক করা হয়। এছাড়া ক্যাম্পাসে জলাবদ্ধতা নিয়ে কমিটি গঠন করা হবে। সেই কমিটি জলাবদ্ধতা নিরসনে কাজ করবে বলে জানা যায়।