রাজশাহীর ১৫৫ কেন্দ্রে বসছে ১২শ সিসি ক্যামেরা

রাজশাহীর ১৫৫ কেন্দ্রে বসছে ১২শ সিসি ক্যামেরা

সংগৃহীত

আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। এবারের নির্বাচনে ১৫৫টি কেন্দ্রে ১২শ সিসি ক্যামেরা বসাচ্ছে নির্বাচন কমিশন। নির্বাচন অফিস থেকে মনিটরিং হবে প্রতিটি কেন্দ্র। কোথাও কোনো অনিয়ম হলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। সিসি ক্যামেরা বসানোকে ইতিবাচক হিসেবে দেখছে ভোটার ও প্রার্থীরা।

রাজশাহী সিটিতে ভোটগ্রহণে এরই মধ্যে সব ধরনের ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। এবার ১৫৫টি কেন্দ্রে থাকছে প্রায় ১২শ সিসি ক্যামেরা। ভোটগ্রহণের আগে ও পরের দিন পর্যন্ত সিসি ক্যামেরা থাকবে। কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ ভোটাররা।

রাজশাহী সিটি নির্বাচনে তরুণ ভোটার রকিব বলেন, সিসি ক্যামেরা বসানোয় কারচুপির সুযোগ থাকবে না। সিসি ক্যামেরার কারণে অনৈতিক কাজ থেকে অনেকেই দূরে থাকবে।

সিসি ক্যামেরা বসানোকে প্রার্থীরা ইতিবাচক হিসেবে দেখলেও, এর নিয়ন্ত্রণকারীদের কঠোরভাবে মনিটরিংয়ের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও জাতীয় পার্টি মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন।

রাজশাহী সিটি নির্বাচন রিটার্নিং অফিসার মো. দেলোয়র হোসেন জানান, সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের পুরো কার্যক্রম পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন।

এবার সিটি নির্বাচনে মেয়র পদে চার জন ও কাউন্সিলর পদে লড়ছেন ১৫৮ জন প্রার্থী। নগরীতে মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।