গানে ফিরলেন ফয়সাল রদ্দি

গানে ফিরলেন ফয়সাল রদ্দি

সংগৃহীত

গীতিকার, র‍্যাপার এবং একজন স্বাধীন নির্মাতা ফয়সাল রদ্দি। দীর্ঘদিন পর নতুন গান নিয়ে ফিরলেন ‘রাজত্ব’ ব্যান্ডের এই শিল্পী। মুক্তির অপেক্ষায় থাকা ওয়েব সিরিজ ‘ইনফিনিটি ২’র টাইটেল ট্রাকের মাধ্যমে গানে ফিরলেন তিনি।

২০০৯ সালে লন্ডনে জনপ্রিয় র‍্যাপার তৌফিক আহমেদের সঙ্গে ‘রাজত্ব’ ব্যান্ডের কাজ শুরু করেছিলেন ফয়সাল রদ্দি। পরের বছরই ব্রিটিশ মিউজিশিয়ান গ্যারেথ রেডফার্নের কম্পোজিশনে নিজের প্রথম অ্যালবামের কাজ শেষ করেন তিনি। এরপর ২০১৪ সালে তার ‘দাসত্ব’ অ্যালবাম প্রকাশ্যে আসে। শ্রোতারা তার তৈরি গান যেমন পছন্দ করেছেন, তেমনি তার পরিচালনায় ‘পাঠশালা’ সিনেমাটিও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

দেশের ক্রিকেট প্রেমীদের জন্য ‘আমি বাংলাদেশ’, ‘বাঘ আইলো রে’, ‘গর্জন’ গানগুলো ফয়সাল রদ্দিকে লাখো শ্রোতার সঙ্গে পরিচয় করিয়ে দেয়। ২০১৩ সালে শাহবাগ আন্দোলনে ফয়সাল রদ্দির গান তরুণদের ভীষণ আন্দোলিত করে।

এছাড়াও তার কণ্ঠে অনম বিশ্বাসের লেখা ও অমিতাভ রেজা নির্মিত গ্রামীণফোনের ‘নির্ঘুম চোখ জানালায়’ জিঙ্গেল ক্যাম্পেইনটি বেশ জনপ্রিয়তা পায়। পাশাপাশি ‘পায়ের নিচে মাটি নাই’ ও ‘নদী’ তার অন্যতম জনপ্রিয় র‍্যাপ গান। আপাতত নিজের নতুন সলো র‍্যাপ অ্যালবাম ‘সাধু’র কাজ নিয়ে ব্যস্ত ফয়সাল রদ্দি।