ফের তামিমকে নিয়ে শঙ্কা, লিটন-নাইমও পেয়েছেন চোট

ফের তামিমকে নিয়ে শঙ্কা, লিটন-নাইমও পেয়েছেন চোট

দেশ সেরা ওপেনার তামিম ইকবাল

সিরিজের একমাত্র টেস্ট খেলা হয়নি তামিম ইকবালের। আফগানিস্তানের বিপক্ষে রেকর্ড গড়া জয়ের সাক্ষী হতে পারেননি তিনি। পিঠের পুরনো চোট ফিরে আসায় শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েন দেশ সেরা এই ওপেনার৷ এবার ওয়ানডে সিরিজের আগেও তাকে নিয়ে শঙ্কা। মাঝে সেরে উঠলেও আবার চোটে পড়েছেন তামিম।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ দলের অনুশীলন ছিল মিরপুর অ্যাকাডেমি মাঠে। বেশ কঠোর অনুশীলনেই মত্ত ছিলেন দলের ক্রিকেটাররা। অনুশীলনের শুরুর দিকে তামিম যখন ব্যাট করছিলেন, তখনই দেখে বুঝা যাচ্ছিল স্বাভাবিক নেই তিনি।

তবে এরপরই বাধে বিপত্তি। ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে মাঝ পথেই থেমে যেতে হয় তামিমকে। পিঠে ব্যথা অনুভব করায় আর অনুশীলন চালিয়ে যেতে পারেননি তিনি। সেই অবস্থাতেই অ্যাকাডেমি মাঠ থেকে বেরিয়ে যান। ফিজিওর তত্ত্বাবধানে চলে শুশ্রূষার কাজ। যদিও শেষ খবর পাওয়া যায়নি।

শুধু তামিম ইকবাল নয়, অনুশীলনে চোট পেয়েছেন লিটন দাস ও নাইম শেখও। আফগানিস্তান সিরিজে টেস্ট দলের নেতৃত্ব দেয়া লিটন প্রথমে ব্যাটিং অনুশীলনের সময় কাঁধে টান খান। তবে স্বাভাবিক হয়ে খানিকটা পর আবার অনুশীলন শুরু করলে ডান হাতে আঘাত পান। তবে স্বস্তির খবর বড় কিছু ঘটেনি।

বিপরীতে নাইম শেখ চোট পান পায়ে। নিচু হয়ে আসা বল পায়ে আঘাত করে। অস্বস্তি ভোগ করে মাঠ ছাড়েন নাইম। অবশ্য সেই চোট গুরুতর না হওয়ায় পরবর্তীতে ফিল্ডিং অনুশীলন করতে দেখা যায় তাকে। সব মিলিয়ে অনুশীলনে বেশ অস্বস্তির একটা দিন পাড় করল বাংলাদেশ।