এমবাপেকে পিএসজি ছাড়ার পরামর্শই দিয়েছেন মেসি

এমবাপেকে পিএসজি ছাড়ার পরামর্শই দিয়েছেন মেসি

ফাইল ছবি

বিশ্বকাপজয়ী লিওনেল মেসি পিএসজির সাথে দুই বছরের সম্পর্ক চুকিয়ে বেঁছে নিয়েছেন নতুন গন্তব্য। আমেরিকার পেশাদার ফুটবল লিগ এমএলএসের দল ইন্টার মিয়ামিকে করেছেন পরবর্তী ঠিকানা। ফরাসি ক্লাব থেকে বিদায় নেয়ার আগে সতীর্থ কিলিয়ান এমবাপেকে পরামর্শও দিয়েছেন তিনি। আর তাতে তরুণ তারকাকে ফ্রেঞ্চ ক্লাবটি ছাড়ার কথাই বলেছেন আলবিসেলেস্তে অধিনায়ক।

বিশ্বফুটবলের মহাতারকা কিংবদন্তী মেসির প্রতি যথাযথ সম্মান দেখাতে পারেনি পিএসজি, এমন অভিযোগ অনেকেরই। ক্লাবকে না জানিয়ে সৌদি ভ্রমণ করায় দুই সপ্তাহের নিষেধাজ্ঞাও দিয়েছিল তাকে। এমনকি সমর্থকরা পর্যন্ত তাকে করেছে বিদ্রূপ। আর্জেন্টাইন অধিনায়কও ফরাসি জায়ান্টদের সাথে নতুন করে চুক্তি করেননি আর। এদিকে মেসির বিদায়ের পর আরেক তারকা এমবাপের ক্লাব ছাড়ার গুঞ্জনও চাউর হয়েছে। আর ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এ তরুণ ফুটবলারকে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদেই যেতে বলেছেন ফুটবল জাদুকর।

স্প্যানিশ গণমাধ্যম ডিফেন্স সেন্ট্রালের বরাত দিয়ে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, এমবাপেকে স্পেনে যাওয়ার উপদেশ দিয়েছেন মেসি। তবে সবার আগে নিজের সাবেক ক্লাব বার্সেলোনাকেই গুরুত্ব দিয়েছেন তিনি। বলেছেন, ‘তুমি বার্সেলোনায় যোগ দিলে আমার ভালো লাগবে। আর তুমি যদি রিয়াল মাদ্রিদেই যেতে চাও তবে তাই যাও। কারণ তুমি একটি জয়ী দলের সাথে থাকার যোগ্য যেখানে তোমার অর্জনের অনেক কিছু থাকবে।’

এদিকে গত মৌসুমে এমবাপের রিয়ালে যোগ দেয়ার নাটকীয়তার পর এবার আবার শুরু হয়েছে এ নিয়ে আলোচনা। আর সে আলোচনা জন্ম দিয়েছেন এমবাপে নিজেই। গত মৌসুমেই রিয়ালে যোগ দিতে চাইলেও ফরাসি জায়ান্টদের সাথেই চুক্তি নবায়ন করেন তিনি। তবে সম্প্রতি ক্লাবকে দেয়া চিঠিতে এমবাপে জানিয়েছেন, ২০২৪ এর পর আর ক্লাবে থাকবেন না তিনি, করবেন না চুক্তি নবায়ন। যার অর্থ পরবর্তী জুনেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি।

এমন অবস্থায় ফরাসি ক্লাবটির সামনে দুটো রাস্তায় কেবল খোলা আছে। হয় এমবাপের সাথে নতুন করে চুক্তি করতে হবে না হয় এ মৌসুমেই বিক্রি করে দিতে হবে তাকে। আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, ফ্রেন্স স্টাইকারকে নিয়ে ইতিমধ্যে পিএসজির সাথে আলোচনা শুরু করেছে রিয়াল। এখন আগামী দিন গুলোতেই দেখা যাবে, তরুণ এ স্ট্রাইকারকে নিয়ে নাটকীয়তা কোন দিকে মোড় নেয়।