লালবাগে র‍্যাব পরিচয়ে প্রতারনায় গ্রেফতার-১

লালবাগে র‍্যাব পরিচয়ে প্রতারনায় গ্রেফতার-১

সংগ্রহিত ছবি।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১০) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ২২ জুন ২০২৩ ইং লালবাগের র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার লালবাগ থানাধীন বেড়ীবাধ এলাকায় একটি অভিযান পরিচালনা করে র‍্যাব পরিচয়ে প্রতারণা কালে এক ভুয়া র‍্যাব’কে গ্রেফতার করে র‍্যাব-১০।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ মুকুল হোসেন (৩৫), পিতা- মৃত আতোয়ার রহমান, সাং- বালিদিয়া, থানা- মোহাম্মদপুর, জেলা- মাগুরা, এ/পি- ব্রাহ্মণকৃত্তা, জিয়ানগর, থানা- কেরাণীগঞ্জ মডেল, জেলা- ঢাকা বলে জানা যায়।

এই বিষয়ে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-১০ উপ-পরিচালক মেজর মনজুর মেহেদী ইসলাম জানান যায় যে, গ্রেফতারকৃ ব্যক্তি একজন প্রতারক চক্রের সক্রিয় সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ নিজেকে র‍্যাব ও ডিবির সদস্য পরিচয় দিয়ে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় চলামান ব্যাটারী চালিত ইজিবাইক চালক/মালিকদের ইজিবাইক চলাচলের জন্য প্রধানমন্ত্রীর এপিএস এর নিকট হতে অনুমতি এনে দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে আসছিল বলে জানা যায়।গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।