ঈদের ছুটিতে ৬ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর

ঈদের ছুটিতে ৬ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষ্যে সাপ্তাহিক ছুটিসহ মোট ৬ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দর। আগামী ২৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩ জুলাই যথারীতি নিয়ম মেনে বন্দরের কার্যক্রম চালু হবে। তবে বন্দরের ইমিগ্রেশনে লোক পারাপার অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশ।

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাবান্ধা কাস্টম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষ্যে বাংলাবান্ধা কাস্টম শুল্ক স্টেশন এবং বাংলাবান্ধা আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সঙ্গে আলোচনা সাপেক্ষে আগামী ২৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সাপ্তাহিক ছুটিসহ মোট ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সব প্রকার আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

আরও পড়ুন: এবার উত্তরবঙ্গের ঈদযাত্রা হবে স্বস্তির: রাজশাহী ডিআইজি

বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন জানান, চারদেশীয় স্থলবন্দরের (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ৬ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩ জুলাই যথারীতি নিয়ম মেনে বন্দরের কার্যক্রম চালু হবে।

তবে স্থলবন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রী পারাপার অব্যাহত থাকবে।