ইন্টার ছেড়ে ক্যারিয়ারের নতুন অধ্যায়ে এডিন জেকো

ইন্টার ছেড়ে ক্যারিয়ারের নতুন অধ্যায়ে এডিন জেকো

এডিন জেকো

কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারের হতাশাকে সঙ্গী করে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করছেন এডিন জেকো। ইন্টার মিলান ছেড়ে ফ্রি ট্রান্সফারে ৩৭ বছর বয়সী স্ট্রাইকার যোগ দিচ্ছেন ফেনারবাচেতে।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালই ছিলো ইন্টার মিলানের হয়ে জেকোর শেষ ম্যাচ। ইতালিয়ান ক্লাবটিতে তার দুই বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে এই মাসেই। ইস্তানবুলের ক্লাব ফেনারবাচেতেও জেকোর চুক্তি দুই বছরের।

২০২১ সালে এএস রোমা থেকে ইন্টারে যোগ দিয়েছিলেন জেকো। মিলানর ক্লাবটির হয়ে ১০১ ম্যাচে তার গোল ৩১টি। লিগ শিরোপার স্বাদ না পেলেও জিতেছেন দুটি করে ইতালিয়ান সুপার কাপ ও কোপা ইতালিয়ার শিরোপা।

সিনিয়র ফুটবলে প্রায় ২০ বছরের ক্যারিয়ারে ভলফসবুর্গের হয়ে বুন্ডেসলিগা ও ম্যানচেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দেখা পেয়েছেন তিনি। ক্লাব ক্যারিয়ারে গোল করেছেন তিনি তিনশর ওপর।

বসনিয়া ও হার্জেগোভিনার হয়ে ১২৯ ম্যাচের বর্ণাঢ্য ক্যারিয়ারে ৬৪ গোল করেছেন তিনি। দেশটির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড তারই। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদায়ী বার্তায় জেকো কৃতজ্ঞতা জানান ইন্টারকে।

তিনি বলেন, বিদায় ইন্টার, গত দুটি বছর ছিল অসাধারণ। দুর্দান্ত এক পথচলা ছিল এটি। এখন আমাদের বিচ্ছেদ হচ্ছে, তবে সবকিছুর জন্য ধন্যবাদ।”

তুরস্কের সুপার লিগে ২০১৪ সালের পর আর শিরোপা জিততে পারেনি ফেনারবাচে। গত মৌসুমে তারা রানার্স আপ হয়।