দুর্যোগের মুখে জরুরি অবতরণ, মমতার হেলিকপ্টার

দুর্যোগের মুখে জরুরি অবতরণ, মমতার হেলিকপ্টার

ছবিঃ হিন্দুস্তান টাইমস

পঞ্চায়েত নির্বাচনের প্রচারণায় উত্তরবঙ্গ সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার (২৭ জুন) স্থানীয় সময় দুপুর ২টায় জলপাইগুড়িতে প্রচারসভা শেষে বাগডোগরা যাওয়ার সময় ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়ে মুখ্যমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি। শিলিগুড়ির উপকণ্ঠে শালুগাড়ার কাছে একটি বিমান ঘাঁটিতে জরুরি অবতরণ করানো হয় হেলিকপ্টারটি।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, জলপাইগুড়ি থেকে হেলিকপ্টারে করে রওনা দেওয়ার কিছুক্ষণ পরেই মাঝ আকাশে প্রবল ঝড়বৃষ্টির কবলে পড়ে মমতা ব্যানার্জিকে বহনকারী হেলিকপ্টারটি। ঝড়বৃষ্টি এত বেশি ছিল যে সামনের কিছু স্পষ্ট দেখা যাচ্ছিল না। পাইলট সঙ্গে সঙ্গে হেলিকপ্টার ঘুরিয়ে যে দিকে আকাশ পরিষ্কার, সে দিকে চালান। নিচে বৈকণ্ঠপুরের ঘন জঙ্গল থাকায় হেলিকপ্টার নামাতে পারেননি। শেষপর্যন্ত শিলিগুড়ির উপকণ্ঠে শালুগাড়ার কাছে এয়ারবেস দেখতে পান পাইলট। সেখানেই জরুরি অবতরণ করেন।

মুখ্যমন্ত্রীর সঙ্গে একই হেলিকপ্টারে ছিলেন তার নিরাপত্তারক্ষী স্বরূপ গোস্বামী এবং সাংবাদিক বিশ্ব মজুমদার। তাদের হেলিকপ্টারে বাগডোগরা পৌঁছে সেখান থেকে বিমানে কলকাতা ফেরার কথা ছিল মমতা ব্যানার্জির। প্রশাসন সূত্রে জানানো হয়, মুখ্যমন্ত্রী ও তার সফরসঙ্গীরা নিরাপদে রয়েছেন। কারো কোনো ধরনের চোট-আঘাত লাগেনি।

পাইলটের উপস্থিত বুদ্ধি ও দ্রুত সিদ্ধান্তের জন্য বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে জানিয়েছেন বিমান কর্মকর্তারা।