টেকনাফে অপহরণের ৮ দিন পর পাহাড় থেকে দুই রোহিঙ্গা যুবক উদ্ধার

টেকনাফে  অপহরণের ৮ দিন পর পাহাড় থেকে দুই রোহিঙ্গা যুবক উদ্ধার

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে অপহরণের ৮ দিনের মাথায় রোহিঙ্গা দুই যুবককে পাহাড় থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৩০ জুন) সকাল ৭টার দিকে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের পেছনে পাহাড়ের ভেরত থেকে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এমনটি নিশ্চিত করেছেন ১৬ এপিবিএনের উপ অধিনায়ক পুলিশ সুপার মো. জামাল পাশা। 

উদ্ধার যুবকরা হলো টেকনাফ শালবাগান ২৬ নম্বর ক্যাম্প ব্লক-এ/৫ এর সলিমুল্লাহের ছেলে মোহাম্মদ ইলিয়াস (২৩) ও একই ব্লকের মোহাম্মদ আলমের ছেলে রবি আলম (২৬)।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক পুলিশ সুপার জামাল পাশা জানান, গত শুক্রবার (২৩ জুন) রাত ৮টার দিকে রোহিঙ্গা শরণার্থী ক্যাস্প-২৬ শালবাগান এ/০৭ ব্লকের পানের দোকানের সামনে থেকে অজ্ঞাত ৮/১০ জন অস্ত্রধারী সন্ত্রাসী এ/০৫ ব্লকের দুইজন রোহিঙ্গাকে অপহরণ করে ক্যাম্পের পশ্চিম পাশে গহীন পাহাড়ে নিয়ে যায়।

পরবর্তীতে শালবাগান এপিবিএন পুলিশ সম্ভাব্য সকল জায়গায় বিশেষ অভিযান চালিয়ে এপিবিএনের আভিযানিক তৎপরতায় উদ্ধার অভিযান অব্যাহত থাকা অবস্থায় ৩০ জুন সকাল ৭টারদিকে অপহরণকারীরা ভিকটিমদের শালবাগান ক্যাম্পের এ/০৯ ব্লকের কাটাতার বেষ্টনীর বাইরের পাহাড়ের পাদদেশে আহত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

তিনি আরও জানান, এ সংবাদ পেয়ে শালবাগান এপিবিএন পুলিশ ভিকটিমদের উদ্ধার করে ফ্রেন্ডশিপ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভিকটিমদের তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয় বলে তিনি জানান। 

উল্লেখ্য, টেকনাফে বিগত ৭ মাসে ৮৫ জনের অধিক লোক অপহরণের শিকার হয়েছে। প্রত্যেক ভিকটিম অপহরণকারীদের মোটা অংকের মুক্তিপণের টাকা দিয়ে ফেরত আসে। মুক্তিপণের টাকা দিতে না পারায় টমটম (ইজিবাইক) চালকসহ ৪ জনকে অপহরণকারীরা খুন করে। এদের মাঝে একদিনেই কক্সবাজারের তিনজনকে খুন করা হয়। এর মাঝেই সোমবার সকালে এ লাশটি উদ্ধার করা হয়েছে। এ নিয়ে হত্যার শিকারের সংখ্যা আরও একজন বাড়লো।