পশ্চিম তীরে ইসরাইলি হামলা, নিহত বেড়ে ৮

পশ্চিম তীরে ইসরাইলি হামলা, নিহত বেড়ে ৮

সংগৃহীত

অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ইসরাইলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও ২৭ জন আহত হয়েছে, যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া রামাল্লায় পৃথক ইসরাইলি হামলায় আরও এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয়দের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, রোববার দিবাগত রাতে জেনিনের একটি শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনী অন্তত ১০ দফা বিমান হামলা চালিয়েছে। এ সময় ইসরাইলি বাহিনীর একটি গাড়িবহর ওই শরণার্থী শিবিরকে চারদিক থেকে ঘিরে রেখেছিল।

আল জাজিরার জেরুজালেম ব্যুরো প্রধান ওয়ালিদ আল-ওমারি জানিয়েছে, অন্তত দেড় শতাধিক সাজোয়াঁ যানে করে প্রায় ১০০০ হাজার ইসরাইলি সেনা ওই শিবিরটিকে ঘিরে রেখেছিল। তাদের মধ্যে ইসরাইলি সেনাবাহিনী, পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা ছিল। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তারা নিহত জেনিনে ইসরাইলি বাহিনীর হামলায় নিহত ৭ জনের মধ্যে চারজনের নাম পরিচয় নিশ্চিত হতে পেরেছে। তারা হলো, সামীহ আবু আল-ওয়াফা, হুসসাম আবু দিবা, আউস আ-হুনুন এবং নূর আল-দ্বীন মারশুদ। স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, এই চারজনকেই তাদের বুকে এবং মাথায় গুলি করে হত্যা করা হয়েছে।

এছাড়া, এই অভিযানে আরও অন্তত দুই ডজন লোক আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, জেনিনে ইসরাইলি হামলায় নিহত ৭ জন ছাড়াও অধিকৃত পশ্চিম তীরের শহর রামাল্লায় ইসরাইলি বাহিনীর হামলায় আরও এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছে। তার নাম মুহাম্মদ হাসনাইন তাকে রামাল্লা শহরের উত্তর প্রবেশদ্বারের কাছে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়।