ভারতের হাজার হাজার কর্মচারীর জন্য সুখবর; নতুন পে-স্কেল বাস্তবায়ন

ভারতের হাজার হাজার কর্মচারীর জন্য সুখবর; নতুন পে-স্কেল বাস্তবায়ন

প্রতীকী ছবি।

তেলেঙ্গানার সিঙ্গরেনি কর্মীদের জন্য একটা বড় সুখবর নিয়ে এলো সে রাজ্যের সরকার। এবার সরকারি কর্মীরা নতুন বেতন স্কেলের অধীনে নতুন সুবিধা পেতে চলেছেন। মিডিয়ার রিপোর্ট অনুযায়ী এই কোলিয়ারিজ কোম্পানি লিমিটেড অবিলম্বে ১১ তম পে বোর্ডের বেতন কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে হাজার হাজার কর্মী উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী সোমবার (৩ জুলাই) থেকে এই নতুন বেতন স্কেল অনুযায়ী বেতন পাবেন কর্মীরা এবং নতুন বেতন স্কেল বাস্তবায়নের ফলে নতুন করে এক হাজার কোটি টাকার বোঝা বাড়বে সরকারের ওপর।

আপনাদের জানিয়ে রাখি এর ফলে ৪০ হাজারের বেশি কর্মচারী উপকৃত হবেন। এই সংস্থার পরিচালক এন বলরাম জানিয়েছেন প্রায় ৪১ হাজার কর্মী কর্মচারী এবং সুপারভাইজার উপকৃত হবেন এই নতুন সিদ্ধান্তের ফলে। যদি মজুরি বৃদ্ধি হয় তাহলে সবারই ভালো লাগে এবং সরকারের উপরে বাড়তি বোঝা বাড়লেও সমস্যা কমবে সাধারণ কর্মচারীদের। সেই কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এই সিদ্ধান্ত ঘোষণা হওয়ার পরেই কর্মচারীদের মধ্যে আনন্দের ঢেউ বয়ে গিয়েছে। এই সিদ্ধান্তের জন্য কর্মচারীরা সরকারকে ধন্যবাদ জানিয়েছেন এবং তার সাথে সাথে এই কোম্পানিকেও সাধুবাদ জানিয়েছেন অনেকে। যেহেতু আগে মজুরি বোর্ডের সিদ্ধান্তের পরে বেতন দিতে কয়েক মাস সময় লাগত এবং কোল ইন্ডিয়াতে এই কোম্পানিটি যুক্ত ছিল না, সেই কারণে অনেক সময় বেতন নিয়ে সমস্যার মধ্যে পড়তেন এই কোম্পানির কর্মচারীরা। কিন্তু এখন থেকে আর কোন সমস্যা হবে না বলেই জানিয়েছে সরকার।