TATA-কে টেক্কা দিয়ে রেকর্ড গড়লো Mahindra

TATA-কে টেক্কা দিয়ে রেকর্ড গড়লো Mahindra

মাহিন্দার XUV700 গাড়ি। || ছবিঃ সংগৃহীত ||

ভারতের বাজারে বেশ কয়েকটি অটোমেকার কোম্পানি সম্প্রতি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে। দেশীয় কোম্পানি টাটা এর প্রত্যেকটি গাড়ি আজকাল কমবয়স্কদের ব্যাপক পছন্দ হচ্ছে। তবে সাবকম্প্যাক্ট SUV সেগমেন্টে যেই কোম্পানির গাড়ি ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে তা হলো Mahindra। তাঁদের XUV লাইনআপ দেশীয় মার্কেটে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। সম্প্রতি আবার মাহিন্দার XUV700 গাড়িটি টাটা হেরিয়ার এবং সাফারিকে পিছনে ফেলে নতুন রেকর্ড সৃষ্টি করেছে।

আসলে মাহিন্দ্রা কোম্পানি সম্প্রতি একটি প্রেসমিট করে জানিয়েছে যে তাঁদের XUV700 গাড়িটি নতুন রেকর্ড সৃষ্টি করেছে। মাত্র ২০ মাসের মধ্যে এই গাড়ির ১ লাখ ইউনিট বিক্রি করেছে কোম্পানি। গাড়িটি লঞ্চের সময় থেকেই এর অত্যাধুনিক স্পেসিফিকেশন দেখে প্রচুর মানুষ গাড়ি বুক করে দিয়েছিলেন। এখনো অব্দি এই গাড়িতে চলছে দীর্ঘ অপেক্ষা। এমনকি এই গাড়িটি এই রেকর্ড ভেঙেছে যে লঞ্চের ১২ মাসের মধ্যে মোট ৫০ হাজার ইউনিট বিক্রি হয়েছে। আপনি কি জানেন কি কি আধুনিক স্পেসিফিকেশন রয়েছে এই গাড়িতে? জানতে এই প্রতিবেদনের শেষ অংশটি অবশ্যই পড়ুন।

গাড়িটি দুটি ইঞ্জিন অপশনে লঞ্চ হয়েছে। একটি ২ লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন (২০০PS/৩৮০Nm পর্যন্ত) এবং একটি ২.২-লিটার ডিজেল ইঞ্জিন (১৮৫PS/৪৫০Nm পর্যন্ত)। উভয়ই ৬-স্পীড ম্যানুয়াল বা ৬ স্পীড স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে উপলব্ধ। এছাড়া এই গাড়িতে ১০.২৫-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ১০.২৫-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 6-ওয়ে এডজাস্ট ড্রাইভার সিট এবং ১২ টি স্পিকার রয়েছে। এছাড়াও এতে রয়েছে প্যানোরামিক সানরুফ, ডুয়াল-জোন ক্লাইমেট কন্ট্রোল এবং বিল্ট-ইন আলেক্সা কানেক্টিভিটি।

নিরাপত্তার জন্য, ৭ টি এয়ারব্যাগ, EBD সহ ABS, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম (ESP) এবং ISOFIX অ্যাঙ্কর পাওয়া যায়। শীর্ষ ভেরিয়েন্টটি অ্যাডভান্সড ড্রাইভার-অ্যাসিস্ট্যান্ট সিস্টেম (ADAS) এর সাথে আসে, যার মধ্যে রয়েছে ইমার্জেন্সি ব্রেকিং, লেন-কিপিং অ্যাসিস্ট এবং অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল। এতে টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS) এবং ৩৬০ ডিগ্রি ক্যামেরাও রয়েছে। এই গাড়ির দাম ১৪.০১ লাখ থেকে শুরু ও টপ ভ্যারিয়েন্ট এর দাম ২৬.১৮ লাখ টাকা।