ভারতের বিপক্ষে টাইগ্রেসদের স্কোয়াড ঘোষণা

ভারতের বিপক্ষে টাইগ্রেসদের স্কোয়াড ঘোষণা

ফাইল ছবি

তিন ম্যাচের টি-টোয়েন্টি আর সমান সংখ্যক ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে বৃহস্পতিবার (৬ জুলাই) ঢাকা আসছে ভারতের জাতীয় নারী ক্রিকেট দল। ৯ জুলাই শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টির মাধ্যমে শুরু হবে সিরিজের আনুষ্ঠানিকতা।

সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৬ সদস্যের মূল দলে জায়গা হয়নি ফারজানা হক পিংকি, লতা মণ্ডল, শারমিন আক্তার সুপ্তা ও ফারিহা ইসলাম তৃষ্ণার।

এদিকে তরুণ ও অভিজ্ঞদের মিশেলে তৈরি এই দলে নিগার সুলতানা জ্যোতির ভাইস হিসেবে থাকছেন নাহিদা আক্তার।

হোম অব ক্রিকেটে আগামী ৯ জুলাই থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারত ও বাংলাদেশ নারী দলের মাঠের লড়াই। সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১১ ও ১৩ জুলাই।

এরপর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে যথাক্রম ১৬, ১৯ এবং ২২ জুলাই। দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ২০২২-২৫ নারী চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সোবহানা মোশতারি, মুরশিদা খাতুন, নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), সানজিদা আক্তার মেঘলা, দিশা বিশ্বাস, রাবেয়া, স্বর্ণা আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথি রানি, রিতু মনি, সালমা খাতুন, শামীমা সুলতানা ও ফাহিমা খাতুন।

স্ট্যান্ড বাই : লতা মণ্ডল, ফারজানা হক পিংকি, শারমিন আক্তার সুপ্তা ও ফারিহা ইসলাম তৃষ্ণা।