তামিমের জন্য অপেক্ষা করবে বিসিবি

তামিমের জন্য অপেক্ষা করবে বিসিবি

ফাইল ছবি

বিসিবি তামিম ইকবালের জন্য অপেক্ষা করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের সভাপতি নাজমুল হাসান পাপন। তামিমকে ফোনে পাওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার রাত ১২টায় সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন। এসময় তিনি বলেন, তামিমকে আমি মেসেজ পাঠিয়েছি।

এখন পর্যন্ত সে আমার মেসেজের উত্তর দেয়নি। আমরা তার উত্তরের জন্য অপেক্ষা করবো।

পাপন বলেন, আমরা চাই তামিম ইকবাল তার সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরে আসুক। এছাড়া চলমান আফগানিস্তান সিরিজে তামিম ইকবালের অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন ভাইস ক্যাপ্টেন লিটন দাস।

এসময় পাপন বলেন, গতকালও তামিম ইকবালের সঙ্গে আমার কথা হয়েছে। সেখানে সে আমাকে অবসরের বিষয়ে কিছু বলেনি। আমি তার অবসরের বিষয়ে কিছুই জানি না। তার মতো দায়িত্বশীল খোলোয়াড়ের কাছ থেকে এমন সিদ্ধান্ত আমরা প্রত্যাশা করিনি।

তামিম বিসিবিকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি জানিয়ে পাপন বলেন, এজন্য আমরা তার উত্তরের জন্য অপেক্ষা করবো। তবে আমরা চাই যে তার সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরে আসুক। যদি সে ফিরে না আসে তাহলে আমরা পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করবো।

এসময় বিসিবি সভাপতি আরও বলেন, আমার পক্ষে কোনোভাবেই বোঝার উপায় ছিলো না, এ ধরনের সিদ্ধান্ত আসতে পারে। ব্যক্তিগতভাবে তার (তামিম) সঙ্গে কয়েকবার কথা বলেছি তার ভবিষ্যৎ নিয়ে। তিনি বলেছেন, পরের চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি খেলবেন। এরপর বিশ্বকাপের অধিনায়কত্ব নিয়ে জালাল ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। আমরা বলেছি তিনিই ক্যাপ্টেন। বিশ্বকাপটা যেহেতু সামনে, ক্যাপ্টেন্সি বদল নিয়ে কোনো কথা হয়নি। এ ধরনের প্লেয়ারদের কাছ থেকে এমন আচরণে অবাক হই, এটা আমাদের জন্য দুঃখজনক।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অশ্রুসজল চোখে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন এ বাঁহাতি ব্যাটার।

সংবাদ সম্মেলনে অশ্রুসজল চোখে তামিম বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।