গণ অধিকার পরিষদের প্রথম জাতীয় সম্মেলন আজ

গণ অধিকার পরিষদের প্রথম জাতীয় সম্মেলন আজ

ফাইল ছবি

আভ্যন্তরীণ কোন্দল, নানান সংকট, অশেষ অভিযোগের মধ্যেও সম্মেলন করছেন নুরপন্থীরা। আজ সোমবার (১০ জুলাই) সকাল ১০টায় দলীয় কার্যালয়ে উচ্চতর পরিষদের ভোট গ্রহণের মাধ্যমে গণ অধিকার পরিষদের প্রথম জাতীয় সম্মেলনের কার্যক্রম শুরু করবেন তারা।

গণ অধিকার পরিষদের (নুর-রাশেদ) মিডিয়া সমন্বয়ক আবু হানিফ জানান, সোমবার সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে উচ্চতর পরিষদের ১৩টি পদে ভোটগ্রহণ শুরু হবে। এই ১৩টি পদে তিনি নিজেসহ ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছেন ১২৬ জন।

আর দলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চারজন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে সদস্য সচিব নুরুল হক নুর ছাড়াও যুগ্ম আহ্বায়ক নাজমুস সাকিব, জাফর মাহমুদ ও বায়জিদ হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ভারপ্রাপ্ত আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানসহ যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান, সহকারী সদস্যসচিব জিলু খান প্রতিদ্বন্দ্বিতা করবেন। এখানে মোট ভোটার থাকবেন ২১৬ জন। 

কাউন্সিলের বিষয়ে রাশেদ খান বলেন, আমাদের জোর প্রস্তুতি রয়েছে। আমরা আশা করি সুষ্ঠু ভোটের মাধ্যেম আমাদের কমিটি চূড়ান্ত হবে।

দলের রেজাপন্থী নেতাদেরও কাউন্সিলে আহ্বান জানান তিনি। তিনি বলেন, আমরা তাদের এখনো আহ্বান জানাই, যেন তারা আমাদের সম্মেলনে যোগ দেয়। তারা আমাদের দীর্ঘদিনের সহযোদ্ধা।

অন্যদিকে সকাল ১০টায় ফিলিস্তিনে ইসরায়েলের অব্যাহত হামলা ও আগ্রাসনের প্রতিবাদে ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে অবস্থান নেবেন গণ অধিকার পরিষদের রেজাপন্থী নেতা-কর্মীরা।