সিরিয়ার উত্তরাঞ্চলে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৮

সিরিয়ার উত্তরাঞ্চলে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৮

সংগৃহীত

সিরিয়ায় পৃথক দুই গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনায় তিন শিশুসহ কমপক্ষে আটজন নিহত হয়েছেন। যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা জানান, গতকাল রোববার সিরিয়ার উত্তরাঞ্চলে এসব বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানান, আঙ্কারাপন্থী যোদ্ধা নিয়ন্ত্রিত তুর্কি সীমান্তের নিকটবর্তী গ্রাম শাওয়াতে গাড়ি মেরামতের একটি দোকানে প্রথম দফার বিস্ফোরণ ঘটানো হয়।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, সেখানে গাড়ি বোমা হামলায় তিন শিশুসহ পাঁচজন বেসামরিক নাগরিক নিহত ও আরও ১০ জন আহত হয়েছে।

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্ক ও তাদের অনুসারীদের দখলে থাকা এলাকাগুলোতে সশস্ত্র বিভিন্ন গ্রুপের মধ্যে টার্গেট হত্যা, বোমা হামলা এবং সংঘর্ষ হতে দেখা যাচ্ছে।

ওই পর্যবেক্ষণ সংস্থা জানায়, দ্বিতীয় ঘটনায় মানবিজ নগরীতে একটি গাড়িতে পেতে রাখা বোমার বিস্ফোরণে কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস’র (এসডিএফ) সাথে যুক্ত তিন যোদ্ধা নিহত হয়।

মানবিজ হলো ইসলামিক স্টেট গ্রুপের একটি সাবেক শক্ত ঘাঁটি। বর্তমানে এলাকাটি মার্কিন সমর্থিত এসডিএফের সাথে যুক্ত একটি সামরিক পরিষদের অধীনে রয়েছে। এ দুই ঘটনার পর তাৎক্ষণিকভাবে কেউ বোমা হামলার দায় স্বীকার করেনি। ২০১১ সালে সরকার বিরোধী বিক্ষোভ ব্যাপকভাবে দমনপীড়নের মধ্যদিয়ে সিরিয়ার যুদ্ধ শুরু হয়

সূত্র: আরব নিউজ