সম্মান বাঁচানোর লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ

সম্মান বাঁচানোর লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের পর টাইগারদের ধবলধোলাই করতে চায় আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। তবে সাকিব আল হাসানদের লক্ষ্য থাকবে সিরিজের শেষ ম্যাচ জিতে দেশের সম্মান বাঁচাতে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়। দ্বিতীয় ওয়ানডে ম্যাচ শেষে সাংবাদিকদের সামনে আফগানদের প্রধান কোচ জনাথন ট্রট জানিয়েছিলেন, ৩-০ ব্যবধানেই জিততে চান সিরিজ। আর এমন লজ্জাজনক ধবলধোলাই এড়াতে বাংলাদেশের একাদশ থাকছে দুয়েকটা পরিবর্তন!

গত ম্যাচের মতো শেষ ম্যাচেও ওপেনিংয়ে দেখা যাবে নাঈম শেখ এবং লিটন দাসকে। শেষ ম্যাচে ১৩ রান করে ফিরে যাওয়া নাঈমের উপর এ ম্যাচেও আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। নাম্বার থ্রিতে নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। পাঁচে এবং ছয়ে যথারীতি তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম।

নাম্বার সেভেন নিয়ে এখনো সবার আস্থার জায়গা পুরোপুরি ফিট হয়নি। বর্তমানে এই পজিশনে ব্যাট করা আফিফ হোসেনও পাচ্ছেন না রান। গত ম্যাচে ফিরেছিলেন গোল্ডেন ডাক করে। তবে শেষ ম্যাচেও তাকে দেখা যাবে এই পজিশনে। আটে মেহেদী হাসান মিরাজ। এবাদতের হোসেনের ইনজুরিতে দলে ফিরতে যাচ্ছেন তাসকিন আহমেদ। গুঞ্জন রয়েছে হাসান মাহমুদের জায়গা খেলবেন শরীফুল ইসলাম।