যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণের উদ্বোধন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণের উদ্বোধন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণের উদ্বোধন

যশোরে ১০ দিন ব্যাপী পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক কারিগরী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।মঙ্গলবার  (১১ জুলাই) সকাল ১০টায় শহরতলীর পুলেরহাটস্থ আদ্-দ্বীন ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি সেন। আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় প্রশিক্ষণ কার্যক্রমটি বাস্তবায়িত হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর পাথওয়েজ টু প্রসপারিটি ফর ইক্সট্রিমলি পুওর পিপল (পিপিইপিপি) প্রকল্প পরিচালক ড. শরীফ আহম্মদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. শরীফ আহম্মদ চৌধুরী বলেন, এখানে যারা অংশ গ্রহণ করছে তারা আমাদের পিপিইপিপি পুষ্টি বিষয়ক মাঠ কর্মকর্তা। আদ্-দ্বীন স্বাস্থ্য বিষয়ে কাজের ক্ষেত্রে ব্র্যান্ড নেম। আমরা আশা করছি যে এই প্রশিক্ষণ থেকে যে জ্ঞান অর্জিত হবে তা আমাদের দরিদ্র মানুষের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সার্থকভাবে মাঠ পর্যায়ে ব্যবহার করতে পারবে।উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান ডা. মুহাম্মদ আব্দুস সবুর।বিশেষ অতিথির  বক্তৃতা করেন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি সেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন উইমেন্স ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি’র অধ্যক্ষ ডা. মো: মশিউর রহমান, পিকেএসএফ-এর ব্যবস্থাপক তানজিনা নুর জিনিয়া, মো: রায়হান মোস্তাক, কাজী নজরুল ইসলাম কলেজের সাবেক অধ্যক্ষ মো: আমিনুর রহমান, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মো: ফজলুল হক, উপ মহাব্যবস্থাপক মো: শহীদুল ইসলাম ও সহকারী মহাব্যবস্থাপক (চক্ষু প্রকল্প) মো: রবিউল হক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ম্যানেজার (মানব সম্পদ) শাহিদা খান।১৯টি সংস্থা থেকে মোট ৩৩ অংশগ্রহনকারী এই প্রশিক্ষণ গ্রহণ করছেন। প্রশিক্ষণ কার্যক্রমটি শেষ হবে আগামী ২০ জুলাই। প্রথম দিনের প্রশিক্ষণ শেষে ফটোসেশনে অংশ নেন সবাই।